অবশেষে ঘরে ফিরলেন বরগুনা-পিরোজপুরের ৪০ জেলে

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২২, ১০:২৫

ঘূর্ণি ঝড়ে নিখোঁজ হওয়ার আড়াই মাস পর বাড়ি ফিরেছেন বরগুনা ও পিরোজপুর জেলার ৪০ জেলে।

বৃহস্পতিবার ভারত থেকে ফেরা জেলেদের বাড়িতে পৌঁছে দিয়েছেন দুবলা ফিশারম্যান গ্রুপের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহানুর রহমান শামীম।

শাহানুর রহমান শামীম জানান, মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল স্থলবন্দরে বাংলাদেশ কাস্টমস কর্তৃপক্ষের কাছে নিখোঁজ জেলেদের হস্তান্তর করেন ভারতের মহিফিট ফুলতলী কোস্টাল থানা পুলিশ।

এই জেলেরা এতদিন ভারতের আশ্রয় শিবিরে ছিলেন। তাদের মধ্যে ৩৩ জন বরগুনার ও বাকি ৭জন পিরোজপুরের বাসিন্দা। উদ্ধার জেলেদের নিজ বাড়িতে পাঠানো হয়েছে।

ফেরৎ আসা জেলেদের মধ্যে বরগুনা সদর উপজেলার বাসিন্দা আব্দুল হাওলাদার, আফান হাওলাদার, বাবুল আকন, বিল্লাল হাওলাদার, জাকির হাওলাদার, জলিল মৃধা, জলিল মুন্সি, করিম হাওলাদার, হেলাল হাওলাদার, জয়নাল আবেদীন, সাব্বির হাওলাদার, নাঈম মুন্সি, শুকুর হাওলাদার, পাথরঘাটা উপজেলার বাসিন্দা আব্দুস সালাম, সবুজ চাপরাশি, সোহাগ হাওলাদার, শাহীন হাওলাদার, সিরাজুল ইসলাম, রফিকুল ইসলাম, ফিরোজ শিকদার, নাসির, নিজাম মোল্লা, রাজা মিয়া , হাসান শিকদার, নুরুজ্জামান মুন্সী, সোহাগ জোমাদ্দার, সোনা মোল্লা এবং তালতলী উপজেলার বাসিন্দা বশির বিশ্বাস, সজীব ফরাজী, কাদের হাওলাদার ও ফরহাদ হোসেন।

পিরোজপুরের জেলেরা হলেন- ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়নের কাদের মাতুব্বরের ছেলে সাইফুল মাতুব্বর, আক্কাস মাতুব্বরের ছেলে রফিকুল মাতুব্বর, শাহজাহানের ছেলে বেল্লাল ও আবু জাফর, বেল্লালের ছেলে আব্দুল্লাহ, সেকান্দার আলী হাওলাদারের ছেলে মন্টু হাওলাদার এবং আব্দুর রশিদ শেখের ছেলে জামাল শেখ।

উদ্ধার হওয়া জেলে জাকির হাওলাদার বলেন, আমরা ১৮ আগাষ্ট ঝড়ের কবলে পড়ে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরি। আমরা ৩৩ জন দুই দিন ও দুরাত সাগরে ভেসে থাকার পর ভারতের কাঁকড়া শিকারীদের সাহায্য চাইলে তারা আমাদের ট্রলারে করে বৈকণ্ঠপুর হাইস্কুল আশ্রায় কেন্দ্রে নিয়ে যান। সেখানেই আমরা আড়াই মাস ছিলাম।

তিনি বলেন, বৈকণ্ঠপুর হাইস্কুল আশ্রায়কেন্দ্রে আরো ৪৯ বাংলাদেশি জেলে রয়েছেন।

(ঢাকা টাইমস/০৪নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :