পঞ্চগড়ের আখ ক্ষেতে হনুমান উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ নভেম্বর ২০২২, ১৫:৪৪ | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০২২, ১৫:৩৮

পঞ্চগড়ের সীমান্ত এলাকার আখ ক্ষেত থেকে একটি মুখপোড়া হনুমান উদ্ধার হয়েছে। লোকালয়ে মানুষের তাড়া খেয়ে প্রায় চার ঘণ্টা পর ক্লান্ত হয়ে স্থানীয়দের হাতে ধরা দেয় হুনুমানটি। শুক্রবার বিকালে পঞ্চগড় উপজেলা সদরের সাতমেরা ইউনয়িনের ভারতীয় সীমান্ত এলাকার শিতলি হাসনা গ্রামের একটি আখ ক্ষেতে দেখা গিয়েছিল হনুমানটি। সন্ধ্যার পর গ্রামবাসীদের কাছ থেকে উদ্ধার করে হনুমানটিকে জেলা বন বিভাগে আনা হয়।

শনিবার সকালে স্বাস্থ্য পরীক্ষার পর যথাযথ সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় স্থানীয় বন বিভাগ।

বন বিভাগ ও স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরের পর হনুমানটিকে দেখা ওই আখ ক্ষেতে। এ সময় শিশুসহ কয়েকজন হনুমানকে ধরতে তাড়া করে। তবে সন্ধ্যার দিকে ক্লান্ত হয়ে হনুমান সহজেই ধরা দেয় স্থানীয়দের হাতে। এরপর হুনুমানকে বিভিন্ন খাবারের সাথে প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়। সন্ধ্যার পর খবর পেয়ে বন বিভাগ হনুমানটি উদ্ধার করে নিয়ে যায়। স্থানীয় এবং বন বিভাগের ধারণা, পাশের ভারত সীমান্ত দিয়ে ক্ষুধার জ্বালায় বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে হনুমানটি। পঞ্চগড় বন বিভাগের বিট কর্মকর্তা মো. সুলতান আলী বলেন, সদর উপজেলা ইউএনও ও স্থানীয় মানুষের কাছে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। কালোমুখ হনুমানটিকে স্থানীয়রা আটক করে রেখেছিল। হনুমানটি উদ্ধার করে বনবিভাগের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা এবং প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিতে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সদর উপজেলার ইউএনও মাসুদুল হক বলেন, হুনুমান আটক হওয়ার কথা শুনে প্রথমে বনবিভাগকে বিষয়টি অবগত করি। পরে তারা গিয়ে হনুমানটি উদ্ধার করে। তবে সংরক্ষণ বা অন্য কোন বিষয়ে বনবিভাগের কর্মকর্তারাই সিদ্ধান্ত নেবেন।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :