২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত মনিপুরী ললিতকলা একাডেমির উদ্বোধন মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ০৭ নভেম্বর ২০২২, ১২:৪৬ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২২, ১১:৩২

মৌলভীবাজারের কমলগঞ্জে চারতলা বিশিষ্ট মনিপুরী ললিতকলা একাডেমির উদ্বোধন হবে আগামীকাল মঙ্গলবার।

উপজেলার মাধবপুর ইউনিয়নে প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই আধুনিক ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

অনুষ্ঠানে জাতীয় সংসদের অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, সাবেক ছাত্রলীগের নেতা অসীম কুলার উকিল এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া সহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) সিফাত উদ্দিন ঢাকা টাইমসকে জানান, চারতলা বিশিষ্ট নবনির্মিত এই আধুনিক একাডেমিক ভবন মূলত একটি প্রশিক্ষণ কেন্দ্র। এখানে আছে প্রশাসনিক ভবন, গেস্ট হাউজ ও ডরমিটরি ভবন।

সম্প্রতি মনিপুরী সংস্কৃতি ও স্থানীয় সাংস্কৃতিক কর্মকাণ্ডের বিকাশে নির্মিত মণিপুরী ললিতকলা একাডেমির নবনির্মিত নান্দনিক ভবনের কাজ সমাপ্ত হয়। দীর্ঘ প্রতীক্ষায় পর নতুন ভবন ব্যবহারের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই অঞ্চলের সাংস্কৃতিক কর্মীরা।

নতুন ভবনের কার্যক্রম পুরোদমে শুরু হলে এ এলাকার শিল্প-সংস্কৃতি চর্চা আরো গতিশীল হবে।

স্থানীয় সংবাদকর্মী প্রনীত রঞ্জন দেবনাথ জানান, ললিতকলা একাডেমি উদ্বোধনের পাশাপাশি ওইদিন মাধবপুরের জোড়ামণ্ডপে অনুষ্ঠিত হবে মনিপুরী সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব ১৮০তম মহারাসলীলা।

(ঢাকা টাইমস/০৭নভেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :