ক্ষমতায় যেতে নয়, বিএনপি জনগণের ভোটাধিকার চায়: মঈন খান

আব্দুল বাছিত বাচ্চু ,মৌলভীবাজার
| আপডেট : ০৯ নভেম্বর ২০২২, ১৬:৩৬ | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২২, ১৬:৩২

ক্ষমতায় যেতে নয়, জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে বিএনপি আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের মাধ্যমে বিএনপি জনগণের ক্ষমতা ফিরিয়ে দিতে চায়। এতে যেকোনো দল দেশের ক্ষমতায় আসলে বিএনপির সমস্যা নেই।

তিনি বুধবার দুপুরে মৌলভীবাজার শহরের একটি অভিজাত হোটেলে জেলা বিএনপি আয়োজিত প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

আগামী ১৯ নভেম্বর সিলেটে বিএনপির গণ সমাবেশ সামনে রেখে জেলা বিএনপি এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে।

ড. আব্দুল মঈন খান বলেন, ১৯৭১ সালে দেশের মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে। মুক্তিযুদ্ধ হয়েছিলো দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। কিন্তু দেশে আজ মানুষের মিছিল মিটিংয়ের অধিকার। দেশে প্রকৃত গণতন্ত্র নেই। নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায় করে বিএনপি গণতন্ত্র ফিরিয়ে আনতে চায় ।

বিএনপির প্রবীণ এই নেতা আরও বলেন, দেশের মানুষ দুবেলা পেট ভরে ভাত খেতে চায়। চারদিকে শুধু নেই নেই। গ্যাস নেই। বিদ্যুৎ নেই। পানি নেই। ব্যাংকে রিজার্ভ নেই। আওয়ামী লীগ উন্নয়নের জোয়ারের কথা বলে। অথচ দেশ আজ দুর্নীতির জোয়ারে ভাসছে। এই সরকারের সময় দেশের গুটিকয়েক মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে।

জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান বলেন, আওয়ামী লীগ ১৯৯৫-৯৬ সালে দেশের মানুষকে জম্মি করে তত্ত্বাবধায়ক সরকাররে দাবি আদায় করে। আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ৩টি নির্বাচনের দুটিতে তারা জয়লাভ করে অথচ ২০০৮ সালে ষড়যন্ত্র করে ক্ষমতায় গিয়ে ক্ষমতা চিরস্থায়ী করতে প্রথমেই তারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে।

জেলার ৭ উপজেলা থেকে ১৫- ২০ হাজার লোক যাবেন বলে প্রেস ব্রিফিংয়ে অবহিত করেন তিনি।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সিলেট হযরত শাহজালালের পুণ্যভূমি এবং আমাদের প্রয়াত নেতা সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের এলাকা। ফলে দেশের অন্য ৬টির চেয়ে সিলেটের গণসমাবেশে অধিক লোক জমায়েত হবে বলে আমাদের ধারণা।

সিলেট বিএনপির গণ সমাবেশ সমন্বয়কারী ডা. সাখাওয়াত হোসেন জীবন, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ুন ও সাবেক ৪ বারের চেয়ারম্যান ফয়সল আহমেদ, জেলা বিএনপির সহ সভাপতি নাসির উদ্দিন মিঠু, জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সদর উপজেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, রাজনগর উপজেলার জিতু মিয়া, কুলাউড়া উপজেলার আব্দুল মজিদ, জুড়ী উপজেলার হাবিবুর রহমান আসকর, বড়লেখা উপজেলার আব্দুল হাফিজ, কমলগঞ্জ উপজেলার শফি আহমেদ ও শ্রীমঙ্গল উপজেলার ইসমাইল হোসেন প্রমুখ। জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল,সাধারণ সম্পাদক আব্দুল মুহিত, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মুক্তাদির রাজুসহ জেলার ৭ উপজেলা এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :