পঞ্চগড়ে নৌকাডুবির ৪৫ দিন পর আরো একজনের মরদেহ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২২, ২১:৪৩

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীর আওলিয়ার ঘাটে নৌকাডুবি ঘটনার ৪৫ দিন পর ভূপেন্দ্রনাথ রায় পানিয়া (৪৪) নামে নিখোঁজ একজনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার দুপুরে মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাটের ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মরদেহ দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্র শিকারপুর গ্রামের মদন কুমার রায়ের ছেলে বলে শনাক্ত করেছেন পরিবারের লোকজন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে স্থানীয় কয়েকজন শ্রমিক করতোয়া নদীর আওলিয়ার ঘাটে পাথর ও বালি তুলছিলেন। এ সময় পাথর তোলার যন্ত্রে মরদেহটি বালুর ভেতর থেকে উপড়ে উঠে আসে। পরে উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা, স্থানীয় ইউপি চেয়ারম্যান স্থানীয়রা ঘটনাস্থলে যান। খবর পেয়ে নিহতের পরিবারে সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পোশাক ও পকেটে থাকা একটি মোবাইল ফোন দেখে তা নিখোঁজ ভূপেন্দ্রনাথ রায় পানিয়ার মরদেহ বলে শনাক্ত করেন পরিবারের সদস্যরা। স্থানীয়দের ধারণা, মরদেহটি বালু এবং পানির নিচে ছিল বলে ৪৪ দিনেও পুরোপুরি গলে যায়নি। এ নিয়ে নৌকা ডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭০ জনে। তবে এখনো দুজন নিখোঁজ রয়েছেন।

স্থানীয় যুবক রবিউল ইসলাম বলেন, বালু ও পাথর শ্রমিকরা পাথর উত্তোলনের সময় মরদেহটি দেখতে পান। এরপর তারা প্রথমে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দেন। পরে পরিবারের লোকজন মরদেহের পরনের কাপড় ও পকেটে থাকা মোবাইল ফোন দেখে অর্ধগলিত মরদেহটি ভূপেন্দ্রনাথ রায় পানিয়ার বলে শনাক্ত করেন। বালু এবং পানির নিচে ছিল বলেই সম্ভবত ৪৪ দিনেও মরদেহটি পুরোপুরি গলে যায়নি।

মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনসার মো. রেজাউল করিম শামিম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। নৌকাডুবির ঘটনায় আমাদের সর্বশেষ ৬৯ জনের মরদেহ উদ্ধার হয় এবং তিনজন নিখোঁজ ছিল। এদের মধ্যে আজকে একজনের অর্ধগলিত মরদেহ পাওয়া যায়। তার পরনের কাপড় এবং পকেটে থাকা মোবাইল ফোন দেখে পরিবারের লোকজন মরদেহ শনাক্ত করেন।

নৌকা ডুবির ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় বলেন, নিখোঁজ তিনজনের মধ্যে একজন যুবক, একজন বৃদ্ধ এবং একজন শিশু ছিলেন। তাদের মধ্যে উদ্ধারকৃত মরদেহ ভূপেন্দ্রনাথ রায়ের বলে নিশ্চিত হওয়ার পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আমাদের হিসাব অনুযায়ী এখনো আরও দুজনের মরদেহ নিখোঁজ রয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর দুপুরে স্থানীয় শতাধিক সনাতন ধর্মাবলম্বী মহালয়া পূজা উৎযাপনে বদ্বেশ্বরী মন্দিরে যাওয়ার সময় করতোয়া নদীর আওলিয়ার ঘাটে এ নৌকাডুবির ঘটনা ঘটে। দুর্ঘটনায় উদ্ধার অভিযানের ৪র্থ দিন একজনসহ সর্বমোট ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় দেবীগঞ্জ শালডাঙ্গা ইউনিয়নের ছত্র শিকারপুর গ্রামের ভূপেন্দ্রনাথ রায় পানিয়া (৪০), একই উপজেলার সাকোয়া ডাঙ্গাপাড়ার সুরেন্দ্রনাথ (৬৫) এবং বোদার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্র নাথের শিশুকন্যা শ্রীমতি জয়া রানী (৪) নিখোঁজ ছিলেন।

(ঢাকাটাইমস/০৯নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :