বগুড়ায় কমিটি নিয়ে ছাত্রলীগের পাল্টাপাল্টি সমাবেশ, আন্দোলন দুদিন স্থগিত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০২২, ১৭:৫৮

বগুড়ায় ছাত্রলীগের দুপক্ষের পাল্টাপাল্টি সমাবেশ হয়েছে। নবগঠিত কমিটির সমর্থনের ছাত্রলীগের ব্যানারে জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রায় হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। স্লোগান আর মিছিলে তারা তাদের শক্ত অবস্থান জানান দেন।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এই মুজিব মঞ্চেই ছাত্রলীগের নব গঠিত কমিটিকে নিয়ে সমাবেশ করে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্য নেতারা।

অপরদিকে আন্দোলরত ছাত্রলীগের সভায় ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন। সমাবেশ শেষে আন্দোলনত রত ছাত্রলীগের নেতাকর্মীরা দুইদিনের জন্য আন্দোলন স্থগিত করে ঘটনাস্থল ত্যাগ করেন।

ছাত্রলীগের নব গঠিত কমিটিকে নিয়ে সমাবেশে প্রধান অতিথি মজিবুর রহমান মজনু বলেন, আমাদের বগুড়া ছাত্রলীগে আপনারা যারা আছেন, প্রত্যেকেই যোগ্য ও ত্যাগী নেতা। কিন্তু কমিটির নেতৃত্বের পদ দুটি। আপনারা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সিভি জমা দিয়েছেন। কেন্দ্র সিভি যাচাই করে যে দুজনকে ভালো মনে করেছেন পদ দিয়েছে। আপনারা সবাই ছাত্রলীগের নতুন সভাপতি সজিব সাহা ও সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম জয়কে মেনে নিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবেন। আর যারা মনে করছেন কাঙ্ক্ষিত পদ পাননি, যারা অন্য পথে রয়েছেন, তাদেরকেও একসঙ্গে নিয়ে কাজ করবেন।

সভাপতি মজনুর প্রতি সমর্থন জানিয়ে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন নবাব, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাজেদুর ইসলাম শাহিন।

এ সমাবেশে আরও উপস্থিত ছিলেন পাবলিক প্রসিকিউরেটর (সরকার কৌশলী) আব্দুল মতিন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, জেলা শ্রমিক লীগের নেতা সামসুদ্দিন শেখ হেলাল, আব্দুল মতিনসহ প্রমুখ।

এ সমাবেশের পরপরই জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে কয়েকদিন ধরে অবস্থানরত ছাত্রলীগের একংশের নেতারা আরেকটি সমাবেশ করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন।

এ সময় মঞ্জুরুল আলম মোহন বলেন, আপনারা চারদিন ধরে একটি অযোগ্য কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করছেন। এ আন্দোলনের সঙ্গে আমি একাত্মতা ঘোষণা করছি। এই কমিটির বিষয়ে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও জেলা আওয়ামী লীগের সভাপতির সঙ্গে কথাবার্তা হবে। দুই দিনের মধ্যে এই কথাবার্তার মাধ্যমে আওয়ামী লীগের একটি মিটিং ডেকে সমাধানের কথা বলেছে। এই দুই দিন তারা এখানে আসবেন না। আপনারা যারা আন্দোলন করছেন আপনারাও আসবেন না। পার্টি অফিস উন্মুক্ত থাকবে। তবে বিষয়টির সমাধান না হলে আবারো আন্দোলনের কথা বলেন তিনি।

সমাবেশে ছাত্রলীগের বিক্ষোভকারী নেতা তৌহিদুল ইসলাম তৌহিদ, সিদ্ধার্থ কুমার সাহা, মাহফুজার রহমান, মিথিলেস কুমার প্রসাদ, রাকিবুল হাসান শাওন, নূর মোহাম্মাদ সাগরসহ প্রায় ৫০ জন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত সোমবার (৭ নভেম্বর) রাত ৯টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে। এতে সভাপতি করা হয় সজীব সাহাকে। সম্পাদক হন আল-মাহিদুল ইসলাম জয়। এরপর কাঙ্ক্ষিত পদ না পেয়ে জেলা ছাত্রলীগের ওই নবগঠিত কমিটিতে পদ পাওয়া কয়েকজন নেতা তাদের কর্মী সমর্থকদের নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ করে আসছিলেন।

( ঢাকাটাইমস/১১নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :