পঞ্চগড়ে নৌকাডুবি: ৪৬ দিন পর নিখোঁজ শিশু জয়া রানীর মরদেহ উদ্ধার

প্রকাশ | ১১ নভেম্বর ২০২২, ১৯:২৮ | আপডেট: ১১ নভেম্বর ২০২২, ১৯:৩১

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীর আওলিয়ার ঘাটে নৌকাডুবির ৪৬ দিন এবার নিখোঁজ শিশু জয়া রানীর (৪) অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকালে আউলিয়ার ঘাটের ঘটনাস্থল থেকে শিশুটির মরদেহটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মরদেহ উপজেলা সদরের ঘাটিয়ার পাড়া এলাকার ধীরেন্দ্রনাথের মেয়ে। এ নিয়ে সর্বশেষ ৭১ জনের মরদেহ উদ্ধার হলো। এখনও সুরেন্দ্রনাথ (৬৫) জন নিখোঁজ রয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকালে আউলিয়ার ঘাটের কাছে বালি ও পাথর তুলছিলেন একদল শ্রমিক। পাথর তোলা গর্তের কাছ থেকে দুর্গন্ধ পেয়ে সন্দেহ হয় শ্রমিকদের। পরে বালু তোলার যন্ত্রে লেগে উঠে আসে শিশু জয়ার অর্ধগলিত মরদেহ। খবর পেয়ে পুলিশ, জনপ্রতিনিধি, পরিবারের লোকজনসহ স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে যান। এ সময় মরদেহটি জয়ার রানীর বলে নিশ্চিত হন জনপ্রতিনিধি ও পরিবারের লোকজন।

এর আগে বুধবার একই স্থান থেকে ভূপেন্দ্রনাথ নামে আরেকজনের মরদেহ উদ্ধার হয়।

জানা গেছে, নৌকাডুবির ঘটনায় মা আলোশ্বরী রানীর (২৪) সাথে বড় মেয়ে জয়া রানী (৪), ছোট মেয়ে জ্যোতি রানীসহ (২) তার মা, বোন ও এক কাকি নৌকায় ছিলেন। নৌকা ডুবে গেলে মা ও নানির কোল থেকে জ্যোতি ও জয়া পানিতে পড়ে যায়। আলোশ্বরী কোন মতে বেঁচে গেলেও হারিয়ে যায় তার দুই মেয়ে, মা, বোন ও কাকি। ঘটনার পর জ্যোতিসহ অন্য ব্যক্তিদের মরদেহ উদ্ধার করা হলেও জয়াকে খুঁজে পাওয়া যায়নি।

মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনসার মো. রেজাউল করিম শামিম বলেন, আউলিয়ার ঘাটে নিখোঁজ তিনজনের মধ্যে বুধবার ভূপেনন্দ্রনাথ এবং শুক্রবার জয়া রানীর মরদেহ দুর্ঘটনার স্থান থেকেই উদ্ধার হয়। মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বালু এবং পানির নিচে থাকায় সম্ভবত মরদেহ অর্ধগলিত অবস্থায় উদ্ধার করা হচ্ছে।

গত ২৫ সেপ্টম্বর দুপুরে স্থানীয় শতাধিক সনাতন ধর্মাবলম্বী মহালয়া পুজা উৎসব উৎযাপনে বদ্বেশ্বরী মন্দির যাওয়ার সময় করতোয়া নদীর আওলিয়ার ঘাটে নৌকাডুবির ঘটনা ঘটে। দুর্ঘটনায় উদ্ধার অভিযানের ৪র্থ দিন একজনসহ সর্বমোট ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় দেবীগঞ্জ শালডাঙ্গা ইউনিয়নের ছত্র শিকারপুর গ্রামের ভূপেন্দ্রনাথ রায় পানিয়া (৪০), একই উপজেলার সাকোয়া ডাঙ্গাপাড়ার সুরেন্দ্রনাথ (৬৫) এবং বোদার ঘাটিয়ার পাড়া গ্রামের ধীরেন্দ্র নাথের শিশুকন্যা শ্রীমতি জয়া রানী (৪) নিখোঁজ ছিলেন।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)