উত্তরায় সাংবাদিক হাসানের ওপর দুর্বৃত্তের হামলা

প্রকাশ | ১২ নভেম্বর ২০২২, ১৭:৫২ | আপডেট: ১২ নভেম্বর ২০২২, ১৭:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
আহত সাংবাদিক নুরুল আমিন হাসান।

রাজধানীর উত্তরায় দৈনিক আজকের পত্রিকার প্রতিবেদক সাংবাদিক নুরুল আমিন হাসানের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। আহত হাসানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরার ১২ নম্বর সেক্টর সংলগ্ন খালপাড় এলাকার রূপায়ন সিটির বিপরীত পাশে শুক্রবার (১১ নভেম্বর) রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত দুই দফায় এ হামলা চালানো হয়।

হামলার পরপরই উত্তরায় বসবাসরত সাংবাদিকরা হাসানকে সেখান থেকে উদ্ধার করে গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ্ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে তিনি চিকিৎসাধীন আছেন।

জানা গেছে, উত্তরা প্রেস ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী প্রকৃত সংবাদকর্মীদের সেখানে মেম্বার করার পক্ষে জোর দাবি ছিল নুরুল আমিন হাসানের। কিন্তু প্রেসক্লাবের একটি অসাধুচক্র পেশাদার মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, হলমার্ক কেলেঙ্কারির আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িত কয়েকজনকে মেম্বার করে। এর প্রতিবাদ করেন সাংবাদিক হাসান। এরই পরিপ্রেক্ষিতে বুধবার (৯ নভেম্বর) উত্তরা প্রেসক্লাব নামের একটি মেসেঞ্জার গ্রুপে তুরাগের মিরাজ শিকদার ও দক্ষিণখানের তাসলিমা তমা হাসানকে নিয়ে উস্কানিমূলক মন্তব্য করে। এ বিষয়ে হাসান মেসেঞ্জারে ফোন করে তাসলিমাকে জিজ্ঞাসা করে। তখন তাসলিমা সাংবাদিক হাসানকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং পেটানোর হুমকি ধমকি দেয়। পরে শুক্রবার (১১ নভেম্বর) সাংবাদিক হাসান উত্তরার খালপাড়ের 'উত্তরা প্রেস ক্লাব' প্রাঙ্গণে গেলে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালায় সাংবাদিক নামধারী দুর্বৃত্তরা।

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক নুরুল আমিন হাসান বলেন, 'উত্তরা প্রেস ক্লাবের প্রাঙ্গণে যাওয়ার পরই পরিস্থিতি ঘোলাটে দেখতে পাই। তখন বার বার আমি চলে আসার চেষ্টা করি। কিন্ত তাসলিমা তমা ও মিরাজ শিকদারসহ ওদের সহযোগীরা বার বার বাধা দেয়। এক পর্যয়ে আমার ওপর প্রথমে তুরাগের মিরাজ শিকদার ও দলিপাড়ার রাসেল খান হামলা চালায়। তখন আমি প্রেস ক্লাবে ঢুকে আশ্রয় চাই। সেই সঙ্গে আমাকে উদ্ধারের জন্য র‌্যাব-পুলিশের কাছে সহযোগিতা চাই। কিন্তু পুলিশ আসার আগেই ক্লাবের ভেতরে ঢুকে দ্বিতীয় দফায় তাসলিমা তমা সহযোগীদের আমার ওপর আবার হামলা চালায়। এক পর্যায়ে চক্রের সদস্য বিডিআর রবিউল ইসলাম রাজু আমার ঘাড়ে ঝাপটে ধরে আর বাকিরা  এলোপাতাড়ি মারধর করে।'

হাসান আরো বলেন, 'উত্তরা প্রেস ক্লাবের গঠনতন্ত্র উপেক্ষা করে কার্যনির্বাহী কমিটির সঙ্গে আলোচনা না করেই কিছু ভুঁইফোড় এবং সাংবাদিক নামধারী মাদক ব্যবসায়ী, চাঁদাবাজদের নতুন সদস্য করা হয়। এর প্রতিবাদ করায় আমার ওপর পরিকল্পেতভাবে এই হামলা করা হয়।

এ বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, 'খবর পেয়ে পুলিশ গিয়ে সাংবাদিক হাসানকে উদ্ধার করেছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ দিলে  আমরা আইনগত ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এআর)