বাগেরহাটে স্বেচ্ছাসেবক দল নেতাকে হত্যা, প্রতিবাদে ৪ দিনের কর্মসূচি বিএনপির

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২২, ২০:৪৬ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২২, ২০:৩৬

বাগেরহাটে প্রতিপক্ষের গুলিতে নিহত জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম ভূঁইয়া তানুর মরদেহে ময়না তদন্ত শনিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হয়েছে। দুই দফা জানাজা শেষে বিকালে শহরের সরুই সরকারি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। হত্যাকাণ্ডের ১৬ ঘণ্টা পার হলেও জড়িত কাউকে পুলিশ এখনো গ্রেপ্তার করতে পারেনি। এই ঘটনায় থানায় কোনো মামলা হয়নি।

এদিকে, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম ভূঁইয়া তানুর হত্যাকারীদের বিচারের দাবিতে বিকালে শহরের পুরাতন বাজার মোড়ে সমাবেশ করেছে জেলা বিএনপি। সমাবেশ থেকে অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবি জানান তারা। হত্যার প্রতিবাদে বিএনপি জেলায় চারদিনের কর্মসূচি ঘোষণা করে।

সমাবেশে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত, খুলনা মহানগর বিএনপির সভাপতি শফিকুল ইসলাম মনা, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য এম এ সালামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

শুক্রবার রাত পৌনে ১০টার দিকে বাগেরহাট শহরের পূর্ব বাসাবাটি পদ্মপুকুরপাড় এলাকায় নূরে আলম ভূঁইয়া (৩৫) তানুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যার ঘটনায় স্থানীয় ফরিদ নামে এক যুবকের বিরুদ্ধে অভিযোগ করে আসছে তানুর পরিবার।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী সোমবার কালো ব্যাচ ধারণ ও দোয়া, মঙ্গল ও বুধবার জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং বৃহষ্পতিবার মিলাদ মাহফিল হবে।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহŸায়ক কমিটির সদস্য এম এ সালাম বলেন, তানু ছিলেন দলের নিবেদিত কর্মী ছিলেন। দলের রাজপথের আন্দোলনে অগ্রণী ভূমিকা থাকত সব সময় তার। সেই তানুকে আমরা হারিয়েছি। তবে তানু শারীরিকভাবে না থাকলেও সে আমাদের হ্নদয়ে থাকবে সব সময়। যারা এই হত্যাকান্ডের সাথে জড়িত ইতিমধ্যে প্রশাসন নিশ্চিত হয়েছে। আমরা চাই প্রশাসন অবিলম্বে তাদের গ্রেপ্তার করে সঠিক বিচার করবে। প্রশাসন ব্যর্থ হলে আগামীতে বিএনপি ওই খুনিদের বিচার করবে। হত্যার প্রতিবাদে বিএনপি জেলায় চারদিনের কর্মসূচি ঘোষণা করেন এই নেতা।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, স্বেচ্ছাসেবক দলের নেতা নূরে আলম ভূঁইয়া তানুর মরদেহে ময়না তদন্ত শনিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হওয়ার পর পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়। পরে দুই দফা জানাজা শেষে বিকেলে শহরের সরুই সরকারি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। খুনের ঘটনার পর পুলিশ জড়িতদের ধরতে অভিযান শুরু করে। একাধিক দল মাঠে কাজ করছে। আশা করছি খুব শিগগির তাদের গ্রেপ্তার করতে সক্ষম হব। পরিবারের পক্ষ থেকে এখনো মামলা নিয়ে থানায় আসেনি। আসলেই আমরা মামলা নেব।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :