সিরাজগঞ্জে নিজ স্কুলছাত্রীকে বিয়ে করলেন শিক্ষক

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২২, ২০:২১

সিরাজগঞ্জে নিজ স্কুলের দশম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করার অভিযোগ উঠেছে এনামুল হক নামে এক শিক্ষকের বিরুদ্ধে। সদর উপজেলার চরছোনগাছা আলহাজ্ব শমসের আলী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষক এনামুল হক ওই বিদ্যালয়ের চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বাণিজ্য বিভাগে যোগদান করেন।

রবিবার সকালে চরছোনগাছা আলহাজ্ব শমসের আলী উচ্চ বিদ্যালয়ে সরজমিনে গিয়ে জানা যায়, বেশ কিছুদিন হলো তাদের সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছিল।

বিষয়টি বিদ্যালয়ে জানাজানি হলে ছাত্রীর পরিবার মানসম্মান হারানোর ভয়ে শিক্ষকের সাথে মেয়েকে বিয়ে দেন। ছাত্রীর বয়স কম হওয়ায় তার পরিবার বিয়ের বিষয়টি গোপন রাখে বলে জানা যায়। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী ক্ষুব্ধ হন। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরালও হয়েছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মাসুদ রানা ও অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন মিলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবগত না করে গোপনে দেন-দরবার করে বিষয়টি মীমাংসা করেছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক এনামুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করিলে তার ফোন বন্ধ পাওয়া যায়। সেই কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

চরছোনগাছা আলহাজ্ব শমসের আলী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। বর্তমানে শিক্ষক এনামুল হক তার মায়ের অসুস্থতার কারণে মোবাইল ফোনের মাধ্যমে ছুটি নিয়েছে। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, এ ধরণের ঘটনা যদি ঘটে থাকে, তাহলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা এলিজা সুলতানার সাথে কথা হলে তিনি জানান, এ বিষয়ে আমি অবগত নই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। যদি এমন ঘটনা ঘটে থাকে, তাহলে তার বিরুদ্ধে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :