বগুড়ায় চুরি যাওয়া নবজাতক গাজীপুরে উদ্ধার

প্রকাশ | ১৪ নভেম্বর ২০২২, ১২:৩৭ | আপডেট: ১৪ নভেম্বর ২০২২, ১২:৩৯

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক শিশুটি গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। চার দিন পর রবিবার  সন্ধ্যায় (১৩নভেম্বর) গাজীপুরের চন্দ্রা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

শিশুটিকে ঐ জেলার চন্দ্রা মোড় এলাকার হাইওয়ে রাস্তার পাশে পরিত্যক্ত জায়গায় ফেলে রাখা হয়েছিলো। পরে খবর পেয়ে দুপুরে সেখানকার পুলিশ শিশুটিকে  নিজেদের হেফাজতে নেয়।

উদ্ধার নবজাতক বগুড়া সদর উপজেলার এরুলিয়া বানদিঘী এলাকার সৈকত হাসান ও মোছা. ইতি খাতুনের ছেলে।

শিশু উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা বলেন, আমাদেরকে গাজীপুরের চন্দ্রা মোড় এলাকা থেকে একটা শিশু ‍উদ্ধারের খবর দেয়া হয়। এরপর আমরা হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশুর বাবা মাকে জানাই। তারাও গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেয়। পরে  শিশুটিকে দেখে তাদের নিজের সন্তান বলে দাবি করে বাবা মা। শিশুটি এখন তার মায়ের কাছে আছে। আদালতের আদেশ পাওয়ার পর শিশুটিকে তার বাবা-মায়ের কাছে বুঝিয়ে দেয়া হবে। এটা আজকেই করা হবে।

এর আগে বুধবার (৯ নভেম্বর) অপরিচিত এক নারী সরকারিভাবে পাঁচ হাজার টাকা সরকারি সহায়তা দেয়ার কথা বলে কৌশলে শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। এরপর থেকেই বগুড়ার পুলিশ শিশুটিকে উদ্ধারে বিভিন্নভাবে তৎপরতা চালাচ্ছিলো।

 

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এসএ)