আলফাডাঙ্গায় সুইমিং ক্লাবের যাত্রা শুরু

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২২, ১৮:৪১

ফরিদপুরের আলফাডাঙ্গায় সাঁতার প্রশিক্ষণের সুযোগ সৃষ্টির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ‘আলফাডাঙ্গা সুইমিং ক্লাব’।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত পুকুর প্রাঙ্গণে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা ক্রীড়া সংস্থা।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি রফিকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, জেলা সহকারী পুলিশ সুপার (মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা) সার্কেল সুমন কর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, সাধারণ সম্পাদক আলমগীর কবীর, উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেনসহ গণমাধ্যমকর্মী, ক্ষুদে সাঁতারুসহ অন্যান্য সুধীজন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি রফিকুল হক বলেন, আলফাডাঙ্গা উপজেলায় সংরক্ষিত কোন সাঁতারের পুকুর বা সুইমিং পুল না থাকায় বিশেষ করে শিশুরা সাঁতার শেখা হতে বঞ্চিত হচ্ছে। তাই অচিরেই উপজেলা প্রশাসনের উদ্যোগে আলফাডাঙ্গা উপজেলায় একটি সুইমিং পুল স্থাপন করা হবে। যেখানে অভিজ্ঞ প্রশিক্ষকের মাধ্যমে শিশু কিশোরদের সাঁতার শিখানো হবে।

এছাড়াও উপজেলার বিভিন্ন পুকুর সংস্কার করে প্রশিক্ষকের মাধ্যমে সাঁতার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। সেইসাথে সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হবে। সার্বিক কার্যক্রম বাস্তবায়নের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে ‘আলফাডাঙ্গা সুইমিং ক্লাব’।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :