ন্যাচারাল অলিম্পিয়া-২০২২ এ বাংলাদেশের প্রতিনিধি জাহাঙ্গীর

প্রকাশ | ১৪ নভেম্বর ২০২২, ১৯:৫৬

ঢাকাটাইমস ডেস্ক, ঢাকাটাইমস

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ন্যাচারাল অলিম্পিয়া-২০২২এ তৃতীয়বারের মতো অংশগ্রহণ করেছেন পেনসিলভেনিয়ার জাহাঙ্গীর আজিজি। ওই প্রতিযোগিতায় তিনি বাংলাদেশের প্রতিনিধি হয়ে দুটি বিভাগে অংশগ্রহণ করেন।

১০-১৩ নভেম্বর (চার দিনব্যাপী) যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ন্যাচারাল অলিম্পিয়া-২০২২ অনুষ্ঠিত হয়।

স্পোর্টস মডেল গ্র্যান্ড মাস্টারে তিনি দ্বিতীয় স্থান পেয়ে রৌপ্য পদক জিতেছেন। বিচ বডি ওপেন ক্যাটাগরিতে তিনি চতুর্থ স্থান পেয়েছেন। তিনি নিজেকে অত্যন্ত গর্বিত এবং সম্মানীত মনে করেন।

তিনি বলেন, আমি আমার দেশ বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরেছি বলে আমি গর্বিত। আগামী বছর আবারও আমি এই প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে অংশ নেব ইনশাআল্লাহ! আমার এই বিজয় হলো বাংলাদেশের বিজয়।

এর আগে ২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ল্যাস ভেগাসে অনুষ্ঠিত ন্যাচারাল অলিম্পিয়া প্রতিযোগিতায় দুটি স্বর্ণ পদক জিতেন বাংলাদেশি বংশোদ্ভূত জাহাঙ্গীর আজিজি। একটি স্বর্ণ পদক লাভ করেন বডি বিল্ডিংয়ে আর অপরটি পান স্পোর্টস মডেলে।

১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে যান জাহাঙ্গীর আজিজি। দীর্ঘদিন তিনি নিউইয়র্কে বসবাসের পর ২০০৩ সালে পেনসিলভেনিয়ার আপার ডারভিতে বসবাস শুরু করেন।

জাহাঙ্গীর আজিজি আগেও বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছেন। বাংলাদেশ গেমসে তিনি ১৯৮৭ ও ১৯৮৮ সালে স্বর্ণ পদক লাভ করেছিলেন।এ ছাড়াও তিনি ১৯৮৭ ও ৮৮ সালে মিস্টার বাংলাদেশ প্রতিযোগিতায় মিস্টার বাংলাদেশ খেতাব অর্জন করেন।

পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ২নং ওয়ার্ডের আসপদ্দী গ্রামের মো. শাহজাহান আলীর বড় পুত্র জাহাঙ্গীর আজিজি।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এলএ)