সিংড়ায় সিসা তৈরির কারখানা বন্ধ করে দিল প্রশাসন

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২২, ২০:০৩

সিংড়ার চলনবিলে অবৈধভাবে গড়ে তোলা সিসা তৈরির কারখানা বন্ধ করে দিল প্রশাসন। সোমবার বেলা ১২টায় চলনবিলের ডুবন্ত সড়কের সাতপুকুরিয়া ও ডাহিয়ায় মাঝে প্রভাবশালীদের গড়ে তোলা সিসা তৈরির কারখানায় অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানার কেয়ারটেকার রাজশাহী বেলপুকুরিয়ার আলাউদ্দিনের ছেলে মো. আশিক (২৭)-এর ৩০ হাজার টাকা অর্থদণ্ড ও কারখানার উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষণা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় উপস্থিত ছিলেন নাটোর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রফিকুল ইসলাম, থানার এসআই নুরে আলম, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংবাদিক ও পরিবেশ কর্মী কুরবান আলী প্রমুখ।

এদিকে মৎস্য ভান্ডার খ্যাত চলনবিলের মাঝে প্রভাবশালীদের সিসা তৈরি কারখানা বন্ধ ঘোষণা করায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটিসহ এলাকাবাসী।

সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বলেন, পরিবেশ সংরক্ষণ আইনে কারখানাটির উৎপাদন কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। চলনবিলের কোথাও এ ধরণের ক্ষতিকর কারখানা আর কেউ যেন গড়ে তুলতে না পারে সেদিকে প্রশাসনের নজরদারি থাকবে।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :