আইপিএলকে বিদায় বললেন পোলার্ড

প্রকাশ | ১৫ নভেম্বর ২০২২, ১৬:৩৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। এবার ক্রিকেটবিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ব্যয়বহুল ঘরোয়া ক্রিকেটীয় আসর আইপিএলকেও বিদায় বলে দিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইরন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিয়ান এই তারকা ক্রিকেটার নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) এবারের আসর। আর এর মধ্যেই দলগুলোর খেলোয়াড় ধরে রাখার সময় শেষ হওয়ার পথে। শেষদিনেই আইপিএলকে বিদায় বলে দিয়েছেন পোলার্ড।  

আইপিএল থেকে অবসর নিয়ে ৩৫ বছর বয়সী এই তারকা ক্রিকেটার বলেন, ‘আরও অনেকদিন খেলার ইচ্ছা ছিল আমার। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করেই অবসরের সিদ্ধান্তটা আমি নিয়েছি। আমার মনে হয়েছে অনেক কিছু অর্জন করা এই দলে পরিবর্তন দরকার।’

চাইলেই অন্য দলের হয়ে খেলতে পারতেন কাইরন পোলার্ড। কিন্তু মুম্বাইয়ের বিপক্ষে খেলার ইচ্ছা নেই তার। তাই আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন পোলার্ড। এ বিষয়ে পোলার্ড বলেন, ‘তবে মুম্বাইয়ের সঙ্গে খেলতে না পারলে আমি এর বিপক্ষেও খেলব না; কারণ আপনি জানেন, একবার মুম্বাই, আজীবন মুম্বাই।’

উল্লেখ্য, ২০১০ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাইয়ের ইন্ডিয়ান্সের জার্সিগায়ে প্রথমবার মাঠে প্রতিনিধিত্ব করেন কাইরন পোলার্ড। আইপিএল ক্যারিয়ারে খেলেছেন মোট ১৮৩ ম্যাচ। ব্যাট হাতে করেছেন মোট ৩৪১২ রান। আইপিএলে ক্রিকেটীয় জীবন শেষ হলেও মুম্বাই ইন্ডিয়ান্স ছাড়তে হচ্ছে না এই ক্রিকেটাররা। সম্প্রতিই ফ্র্যাঞ্চাইজিটির ব্যাটিং কোচে নাম লেখাবেন বলে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এমএম)