তুমব্রু সীমান্তে র‌্যাবের ওপর হামলাকারী মিয়ানমারের ‘সন্ত্রাসী গ্রুপ’ চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ১৯:৪৯ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২২, ১৯:২৯

র‌্যাবের ওপর হামলার ঘটনায় জড়িত মিয়ানমারের মাদক চোরাচালানকারী বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আলী ইয়াকিন ছিল বলে চিহ্নিত হয়েছে। ঘটনার দিন সোমবার বান্দরবানের তুমব্রু সীমান্তের নোম্যান্সল্যান্ডে ইয়াবার কয়েকবস্তা চালান এসেছে, এমন খবরে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় মাদক কারবারিদের হামলায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।

র‌্যাব এবং স্থানীয়দের সূত্রে ঢাকাটাইমস এমন তথ্য জানতে পেরেছে।

র‌্যাব জানায়, মিয়ানমার থেকে নোম্যান্সল্যান্ড হয়ে মাদকের বড় বড় চালান দেশের অভ্যন্তরে ঢুকে। কারণ সীমান্তের কয়েককিলোমিটারের মধ্যে (মিয়ানমারের অভ্যন্তরে) গড়ে উঠেছে কয়েকটি ইয়াবা তৈরির কারখানা। সোমবার গোয়েন্দা তথ্য ছিল ইয়াবার কয়েকবস্তা চালান সেখানে আছে। এমন খবরেই সন্ধ্যায় বান্দরবানের তুমব্রু সীমান্তে অভিযান চালানো হয়।

আরেকটি সূত্র জানিয়েছে, মিয়ানমারের মাদক চোরাচালানকারী বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আলী ইয়াকিনের সদস্যরা র‌্যাবের উপর অতর্কিত হামলা চালায়। এতে ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত এবং র‌্যাবের একজন সদস্য আহত হন। এই ঘটনার পর থেকে সীমান্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা।

এদিকে ডিজিএফআই কর্মকর্তা রিজওয়ান রুশদীকে দাফন করা হয়েছে। আর ঢাকা মেডিকেলে ভর্তি আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়ার শারীরিক অবস্থা বর্তমানে শঙ্কামুক্ত। দুপুরে তার মাথায় সফল অস্ত্রপচার সম্পন্ন হয়েছে। একইদিন ভোরে র‌্যাবের হেলিকপ্টারে তাকে কক্সবাজার থেকে ঢাকায় আনা হয়।

অন্যদিকে মিরপুরে ফায়ার সার্ভিসের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘অভিযানের জায়গাটি নোম্যান্সল্যান্ড। সেখানে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠীর অবস্থান বলে জানা গেছে। গোয়েন্দা সংস্থার খবরের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী মাদক অভিযানে গিয়েছিল। দুর্ঘটনাবশত একজন অফিসার সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তিনি কীভাবে গুলিবিদ্ধ হলেন এবং কোন মাদক কারবারিরা গুলি করেছে এসব বিষয় নিয়ে আমরা কাজ করছি। এ ঘটনার সত্য উদঘাটন করে আমরা জানাবো।'

যখন এ ধরনের অভিযানে যাওয়া হয় তখন গোয়েন্দা সংস্থা পরিকল্পনামাফিক অভিযান হয়ে থাকে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :