নরসিংদীতে বিএনপি কার্যালয়ে অভিযান, অস্ত্র-ককটেল জব্দ, আটক ১০

প্রকাশ | ১৬ নভেম্বর ২০২২, ০১:০০

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস

নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অভিযান চালিয়েছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় এ এই অভিযান চালানো হয়। এ সময় ১টি রিভলবার, ককটেল সদৃশ্য সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে বলে দাবি পুলিশের। ১০ জন নেতাকর্মীকে আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএম শহিদুল ইসলাম সোহাগ এই তথ্য নিশ্চিত করেছেন।

সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিএনপির অস্থায়ী কার্যালয়ে ঘরোয়াভাবে সাংগঠনিক বৈঠক চলছিল। এতে যুগ্ম আহবায়ক গোলাম কবির কামাল, যুগ্ম আহ্বায়ক ফারুক উদ্দিন ভূঁইয়া, নরসিংদী শহর বিএনপি সদস্য সোহেল রানাসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন কার্যালয় ত্যাগ করার পর অভিযান চালায় পুলিশ। এসময় তল্লাশি চালিয়ে কার্যালয়ের ছাদ থেকে মশাল ব্যবহৃত ৪০/৫০টি লাঠি উদ্ধার করা হয়। এছাড়া কার্যালয়ের সামনে বস্তায় ককটেল সদৃশ্য বস্তু জব্দ করা হয়। লাঠি ও ককটেল সদৃশ্য বস্তু উদ্ধারের ঘটনায় নরসিংদী শহর বিএনপির সদস্য সোহেল রানাসহ ৬ জন কর্মীকে আটক করে পুলিশ। এসময় জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেল কার্যালয় থেকে বের হয়ে নিজ গাড়িতে উঠার সময় তার কাছ থেকে ১টি রিভলবারসহ তাকে আটক করা হয়।
জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, সন্ধ্যায় জেলার যুগ্ম আহ্বায়কদের নিয়ে একটি ঘরোয়া সভা ছিল। এসময় পুলিশ হঠাৎ করে আমাদের কার্যালয় ঘিরে রাখে। বিভাগীয় সমাবেশ বানচাল করা ও নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে পুলিশ নাটকীয় অভিযান চালায়। এসময় ১০/১২ জন দলীয় নেতাকর্মীকে  আটক করে নিয়ে গেছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএম শহিদুল ইসলাম সোহাগ বলেন, পুলিশের কাছে নাশকতার গোপন তথ্য ছিল। সেই তথ্যেরভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ১টি রিভলবার, ককটেল তৈরির সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে, অভিযান শেষ হওয়ার পর আটকের সংখ্যা ও বিস্তারিত তথ্য জানাতে পারব।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ)