এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল অস্ট্রেলিয়া

প্রকাশ | ১৯ নভেম্বর ২০২২, ১৮:২৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সিডনিতে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে সফররত ইংল্যান্ডকে ৭২ রানের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল অজিরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮০ রান তুলে অস্ট্রেলিয়া। রান তাড়া করতে নেমে মাত্র ২০৮ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি দলনেতা জশ হ্যাজলউড। ব্যাট করতে নেমে ১৬ রানে ডেভিড ওয়ার্নার ও ১৯ রানে আউট হন ট্রেভিস হেড। তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করতে থাকেন স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেন। দুজনই পেয়েছেন অর্ধশতকের দেখা। ৫৫ বলে ৫৮ রান করে আউট হন লাবুশেন। অন্যদিকে মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি স্মিথ। ১১৪ বলে করেছেন ৯৪ রান।

এরপরের ব্যাটারদের মধ্যে ব্যাট হাতে সুবিধা করতে পেরেছেন কেবল মিচেল মার্শ। ইনিংসে তৃতীয় ব্যাটার হিসেবে পেয়েছেন অর্ধশতকের দেখা। ৫৯ বল খেলে করেন ৫০ রান। এছাড়া শূন্যরানে অ্যালেক্স ক্যারি, ১৩ রানে মার্কাস স্টোয়নিস ও শূন্যরানে আউট হন মিচেল স্টার্ক। এছাড়া ১৮ রানে অ্যাস্টন আগার ও শূন্যরানে অ্যাডাম জাম্পা অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়েছে সফররত ইংল্যান্ড। জেসন রয় ও ডেভিড মালান ফিরেছেন শূন্যরানেই। আর আউট হওয়ার আগে ২৩ রান করেন ফিল সল্ট। চতুর্থ উইকেট জুটিতে ১২০ রানের জুটি গড়েন স্যাম বিলিংস ও জেমস ভিন্স। দুজনই অর্ধশতকের দেখা পান। ৬০ রানে ভিন্স ও ৭১ রানে আউট হন বিলিংস।

এরপর সুবিধা করতে পারেননি কেউই। ১০ রানে মঈন আলি, ৭ রানে ক্রিস ওকস, শূন্যরানে স্যাম কারেন, ২০ রানে লিয়াম ডুসেন ও ৬ রানে আউট হন ডেভিড উইলি। আর আদিল রশিদ অপরাজিত রয়েছেন আদিল রশিদ।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/এমএম)