দুরন্ত বিপ্লবের নৌকাকে ধাক্কা দেওয়া সেই লঞ্চের চালকসহ ছয়জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১৬:১১ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২২, ১৪:০০

আওয়ামী লীগ নেতা ও কৃষি উদ্যোক্তা দুরন্ত বিপ্লবকে বহন করা নৌকাটিকে ধাক্কা দেওয়া যাত্রীবাহী মর্নিং সান-৫ লঞ্চের চালকসহ ছয়জন গ্রেপ্তার হয়েছেন। শনিবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন—মর্নিং সান-৫ লঞ্চের প্রথম মাস্টার সাইদুর রহমান, দ্বিতীয় মাস্টার আলামিন, ইঞ্জিন ড্রাইভার মাসুদ রানা, দ্বিতীয় ইঞ্জিন ড্রাইভার ইমন হোসেন, সুকানী মোহাম্মদ সালমান ও সুপারভাইজার ইব্রাহীম খলিল।

ডিএমপি মিডিয়া সেন্টারে রবিবার দুপুরে তাদের গ্রেপ্তারের বিষয়ে উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান সাংবাদিকদের ব্রিফ করেন।

গোয়েন্দা পুলিশ বলছে, ৭ নভেম্বর নৌকায় করে জিনজিরাঘাট ও কামরাঙ্গীরচরের মুসলিমবাগ দিয়ে নদী পার হচ্ছিলেন দুরন্ত বিপ্লব। নৌকাটি মাঝ নদীতে এলে ঢাকা থেকে মাওয়া যাওয়া মর্নিং সান-৫ লঞ্চ সেটিকে ধাক্কা দেয়। এতে নৌকা ক্ষতিগ্রস্ত হয়ে তলিয়ে যায়। কিছুক্ষণের মধ্যে অন্য একটি নৌকা এসে কয়েকজনকে উদ্ধার করতে পারলেও একজন ডুবে যায়। ডুবে যাওয়া ওই যাত্রীই দুরন্ত বিপ্লব।

এদিকে দুরন্ত বিপ্লব নিখোঁজ হওয়ার ঘটনায় প্রথমে থানায় সাধারণ ডায়েরি এবং পরে মরদেহ উদ্ধারের পর একটি মামলা করেন বোন শাশ্বতী বিপ্লব। দুরন্ত বিপ্লবের মৃত্যুর রহস্য উদঘাটনে নিয়ে কাজ করছিল আইনশৃঙ্খলা বাহিনী।

ডিবি বলছে, আশপাশের বেশ কয়েকটি সিসিটিভি ও স্থানীয়দের বক্তব্যে ডিবি নিশ্চিত হয় বিপ্লবকে হত্যা করা হয়নি। ঘটনার দিন নৌকা দিয়ে বুড়িগঙ্গা পার হওয়ার সময় যাত্রীবাহী লঞ্চ নৌকাকে ধাক্কা দেয়। এতেই বিপ্লব পানিতে ডুবে মারা যান।

উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান সাংবাদিকদের বলেন, ‘এটি একটি দুর্ঘটনা ও অবহেলাজনিত মৃত্যু। ওই নৌকায় থাকা অন্য যাত্রীরা সাঁতরে তীরে উঠতে পারলেও দুরন্ত বিপ্লব সাঁতারে পটু না থাকায় এবং প্যানিক এ্যাটাক হয়ে পানিতে ডুবে মারা যায় বলে আমাদের তদন্তে প্রতিয়মান হয়েছে।’

দুরন্ত বিপ্লবের মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে বলে ময়নাতদন্ত প্রতিবেদনে এসেছে। সেই বিষয়ে উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান বলেন, ‘মাথায় ও গলার আঘাত দুর্ঘটনার সময় কিংবা পানিতে ভেসে যাওয়ার সময় লাগতে পারে।’

গ্রেপ্তার হওয়া ছয়জনকে আরও জিজ্ঞাসাবাদ করে আইনি প্রক্রিয়া মেনে আদালতে সোপর্দ করা বলে সংবাদ সম্মেলনে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের এই উপ-পুলিশ কমিশনার।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :