যুক্তরাষ্ট্রের সমকামী নৈশক্লাবে গুলি, নিহত ৫ আহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২২, ১৮:৩৪

মার্কিন যুক্তরাষ্ট্রের কলরাডোর সমকামী নৈশক্লাবে শনিবার রাতে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ঘটনায় অন্তত ৫জন নিহত এবং ১৮ জন আহত হয়েছে স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে।

কলোরাডো স্প্রিংস পুলিশের লেফটেন্যান্ট পামেলা কাস্ত্রো একটি সংবাদ সম্মেলনে বলেছেন, একজন সন্দেহভাজন ব্যক্তি হেফাজতে ছিলেন এবং ক্লাব কিউতে হামলার পরে আহত হওয়ার জন্য তার চিকিত্সা করানো হচ্ছে।

বন্দুক হামলার ব্যাপারে মধ্যরাতের ঠিক আগে পুলিশের কাছে ফোনকল আসে। কাস্ত্রো বলেন, সেখানে পৌঁছানোর পরে অফিসাররা ক্লাবের ভিতরে সন্দেহভাজন সন্দেহে এক ব্যক্তিকে শনাক্ত করেছিলেন।

তিনি হামলার উদ্দেশ্য সম্পর্কে কোনো তথ্য দেননি এবং শুটিংয়ে কী ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছিল তা বলতে অস্বীকার করেন।

ক্লাবটি প্রাপ্তবয়স্ক সমকামীদের বলে জানিয়েছে রয়টার্স।

ক্লাবটি তার ফেসবুক পেইজে এক বিবৃতিতে বলেছে, ‘আমাদের সম্প্রদায়ের ওপর নির্বোধ হামলার ফলে এটি ধ্বংস হয়ে গেছে... আমরা বীর গ্রাহকদের দ্রুত প্রতিক্রিয়ার জন্য ধন্যবাদ জানাই যারা বন্দুকধারীকে দমন করেছে এবং এই ঘৃণামূলক হামলার অবসান ঘটিয়েছে।’

২০১৬ সালে ফ্লোরিডার অরল্যান্ডোতে সমকামী নাইটক্লাবে এক বন্দুকধারী ৪৯ জনকে হত্যা করেছিল। ঘটনায় হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়। তখনকার সময় এটি ছিল মার্কিন ইতিহাসে সবচেয়ে ভয়াবহ গণ গুলির ঘটনা।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/ এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :