জঙ্গি ছিনতাই: ২০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ | ২১ নভেম্বর ২০২২, ০০:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানায় ২০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। রবিবার রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকের এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘আসামি ছিনতাইকারীদের তথ্য ও নাম পেয়েছি আমরা। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার করতে পারব।'

খন্দকার গোলাম ফারুক বলেন, 'আদালত প্রাঙ্গণ থেকে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় সন্ত্রাস দমন আইনে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলার আসামি করা হয়েছে ২০ জনকে।’এর আগে ডিএমপি কমিশনার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঘটনাস্থল পরিদর্শন করেন।

রবিবার দুপুরে আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এসময় অপর দুই আসামি আরাফাত ও সবুরকে ছিনিয়ে নিতে চেষ্টা করলেও সফল হয়নি জঙ্গিরা। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে একটি মামলা করেন।

এদিকে পালিয়ে যাওয়া জঙ্গিদের গ্রেপ্তারে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সারাদেশের আদালতগুলোতেও নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

ঘটনার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান বলেন, 'কোর্টে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কয়েকজন জঙ্গি সদস্যের হাজিরা ছিল। কোর্ট থেকে হাজতখানায় নেয়ার পথে অন্য সহযোগীদের সহযোগিতায় দুই জঙ্গি পালিয়ে গেছে। দুজনই আনসার আল ইসলামের সদস্য। তাদের গ্রেপ্তারে কাজ করছে ডিএমপি, ডিবি, সিটিটিসিসহ পুলিশের অন্যান্য ইউনিট।’

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এসএস/এলএ)