দুই জঙ্গি গ্রেপ্তারে ঢাকার ১৬ প্রবেশ ও বহির্গমন পথে চলছে তল্লাশি

প্রকাশ | ২১ নভেম্বর ২০২২, ০০:৫৩

বিশেষ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকার সন্ত্রাসবিরোধী আদালতে একটি মামলার শুনানি শেষে কারাগারে নেওয়ার পথে দায়িত্বরত পুলিশ সদস্যকে স্প্রে করে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডের দুই জঙ্গিকে গ্রেপ্তারে রবিবার রাতে রাজধানীতে ব্যাপক তল্লাশি চালায় পুলিশ। আসামিদের ধরতে রাজধানীর ১৬টি প্রবেশ ও বহির্গমন পথে তল্লাশি চৌকি বসানো হয়েছে।

রাতে পুলিশের বিভিন্ন ইউনিট ও ট্রাফিক বিভাগের দায়িত্বরতদের সড়কে গাড়ি থামিয়ে চেক করতে দেখা গেছে।

আসামিদের ধরতে সীমান্তসহ সারাদেশে রেড এলার্ট জারি করা হয় বিকালেই। এক‌ই সঙ্গে দুই আসামিকে ধরে দিতে পারলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এরপর থেকে সড়কের নিরাপত্তা‌ও জোরদার করা হয়।

লেখক প্রকাশক অভিজিৎ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি শামীম ও সাকিবকে ছিনিয়ে নেয় তার সহযোগীরা।

মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের জেল থেকে রবিবার আদালতে হাজির করা হয়। হাজিরা শেষে তাদের গারদখানার দিকে নেয়ার পথে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

তাদের গ্রেপ্তার করতে মহানগর, গোয়েন্দা শাখা ও রাজধানীর প্রতিটি থানাকে অবহিত করা হয়েছে।

রাতে রাজধানীর অনেক সড়কেই পুলিশের কড়া নজরদারির পাশাপাশি চেকপোস্ট বসানো হয়।

সড়কে চলাচলকারী কোন গাড়ি, যাত্রী বা চালককে সন্দেহজনক মনে হলে তাদের পরিচয় জানতে চায় পুলিশ। এমনকি যাত্রী ও চালককে মৃত্যুদণ্ডের দুই জঙ্গির ছবি দেখিয়ে জানতে চাওয়া হয়, এমন কাউকে দেখেছেন কিনা। ছবি দেখিয়ে পুলিশ এও বলছেন, যদি তাদের নজরে এ দুই আসামি পড়ে তারা যেনো ৯৯৯-এ ফোন করে জানান। 

গুলশানের পুলিশ প্লাজার সামনের চেকপোস্টে দায়িত্বরত এএসআই মনির উদ্দিন জানান, তারা প্রয়োজনে রাতভর এভাবেই সড়কে তল্লাশি চালিয়ে যাবেন। কারণ, দুই আসামিকে ধরতে তাদের ওপর নির্দেশনা রয়েছে।

তিনি জানান, অন্যান্য চেকপোস্টেগুলোতেও পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। রেড এলার্টের কারণে থানার টহল গাড়িগুলোও বিভিন্ন সড়কে রয়েছে।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এমএম)