বিএনপির সাবেক এমপি নাদিম মোস্তফা গ্রেপ্তার

প্রকাশ | ২২ নভেম্বর ২০২২, ১৩:৩২ | আপডেট: ২২ নভেম্বর ২০২২, ১৪:৫৭

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

রাজশাহীর বিভাগীয় গণসমাবেশের আগে গ্রেপ্তার হলেন সাবেক সংসদ সদস্য ও  জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তফা।

মঙ্গলবার সকালে মহানগরীর পাঠানপাড়া এলাকার নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করা হয় দুর্গাপুর-পুঠিয়া আসনের সাবেক এই সংসদ সদস্যকে।

দুপুরে রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,বর্তমানে নাদিম মোস্তফাকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

তিনি আরও জানান, একটি হত্যা মামলায় অ্যাডভোকেট নাদিম মোস্তফা হাইকোর্টের ছয় মাসের আগাম জামিনে ছিলেন। আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ার পর বিজ্ঞ আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেই গ্রেপ্তারি পরোয়ানায় সকালে রাজশাহী মহানগরীর পাঠানপাড়া এলাকার তার নিজ বাসভবন থেকে নাদিম মোস্তফাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে নাদিম মোস্তফার ব্যক্তিগত সহকারী মোস্তাফিজুর রহমান সুমন জানান, সকালে জেলা ডিবি পুলিশ পরিচয়ে নাদিম মোস্তফাকে বাড়ি থেকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়। এ সময় তারা বলেছেন নাদিম মোস্তফাকে পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। সেই মামলার প্রেক্ষিতে নাদিম মোস্তফাকে নিয়ে যাওয়া হচ্ছে।

২০১৫ সালের ৫ জানুয়ারি  রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরের মজির উদ্দীন হত্যা মামলার আসামি নাদিম মোস্তফার বিরুদ্ধে গত ১১ জানুয়ারি গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। গত মার্চ মাসে তিনি হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান।

 

ওই জামিনের মেয়াদ শেষ হয়ে গেলেও হাইকোর্টের নির্দেশ অনুযায়ী নিম্ন আদালতে আত্মসমর্পণ করেননি নাদিম মোস্তফা। তবে দীর্ঘদিন তিনি নির্বাচনী এলাকায় ছিলেন না। ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে এক সপ্তাহ ধরে তিনি তার নির্বাচনী এলাকা দুর্গাপুরের বিভিন্ন কর্মী সভায় যোগ দেন।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এফএ)