আর্জেন্টিনার সমর্থকদের মাথায় হাত!

প্রকাশ | ২২ নভেম্বর ২০২২, ১৯:০৮ | আপডেট: ২২ নভেম্বর ২০২২, ১৯:২২

মুকুল মুর্শেদ

কাতার বিশ্বকাপের তৃতীয় দিনের মাথায় ঘটল এক বিরাট অঘটন। পুচকে সৌদি আরবের বিপক্ষে জেতা তো দূরের কথা ড্রও করতে পারল না দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। হেরেছে ২-১ গোল ব্যবধানে। আর এই হারের পর থেকেই যেন মাথায় হাত পড়েছে আর্জেন্টিনার সমর্থকদের।

ফিফা বিশ্বকাপের ২২তম আসরে অংশ নিয়েছে মোট ৩২ দল। তাদের সমন্বয়ে করা হয়েছে মোট আটটি গ্রুপ। প্রতিটি গ্রুপে রয়েছে চারটি দল। সেখান থেকে দুটি করে। দল জায়গা পাবে রাউন্ড অব সিক্সটিনে। তাই প্রথমপর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলে অন্তত দুই নম্বরে থাকতে হবে আর্জেন্টিনাকে।

কিন্তু প্রথম ম্যাচ হারায় বেশ চাপে পড়ে গেছে সেলেসাওরা। কেননা পরের দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বলে রাখা ভালো ‘সি’ গ্রুপের চার দলের মধ্যে সবচেয়ে কম শক্তিশালী ছিল সৌদি আরব। আর তাদের কাছে হেরেছে লিওনেল মেসিরা। আর তাতেই কপালে হাত পড়েছে আর্জেন্টিনার সমর্থকদের।

উল্লেখ্য, আগামী ২৭ নভেম্বর রাত ১টায় দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে শিরোপা আর্জেন্টিনা। এরপর পহেলা ডিসেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার মোকাবিলা করবে রবার্তো লেভানডোস্কির পোল্যান্ডের বিপক্ষে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এমএম)