টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করল অজিরা

প্রকাশ | ২২ নভেম্বর ২০২২, ১৯:৩৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দাঁড়াতেই পারল না টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন দল ইংল্যান্ড। প্রথম দুই ম্যাচে ইংলিশদের হারিয়ে সিরিজ নিশ্চিত করেছিল অস্ট্রেলিয়া। আর তৃতীয় ও শেষ ওয়ানডেতে বৃষ্টি আইনে ২২১ রানের বড় ব্যবধানে হারিয়ে সফরকারীদের হোয়াইটওয়াশ করল স্বাগতিকরা।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচটি অনুষ্ঠিত হয় ৪৮ ওভারে। ম্যাচের শুরুতে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংল্যান্ডের দলনেতা জস বাটলার। টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ইংলিশ বোলারদের শাসন করতে থাকেন দুই অজি ওপেনার ট্রেভিস হেড ও ডেভিড ওয়ার্নার।

দুই ওপেনারই পেয়েছেন শতকের দেখা। আর ওপেনিং জুটিতে এসেছে ২৬৯ রান। ডেভিড ওয়ার্নার আউট হয়েছেন ১০৬ রানে। ১০২ বলে খেলা তার এই ইনিংসটি আটটি চার ও দুটি ছয়ে সাজানো। এদিকে আউট হওয়ার আগে ১৫১ রান করেন ট্রেভিস হেড। ১৩০ খেলা তার ইনিংসটি ১৬টি চার ও চারটি ছয়ে সাজানো। এছাড়া স্মিথ ২১, স্টোয়নিস ১২ ও মার্শ ৩০ রান করেন। আর ১২ রানে অ্যালেক্স ক্যারি ও ৮ রানে মার্নাস লাবুশেন অপরাজিত থাকেন। আর ৪৮ ওভার শেষে ৩৫৫ রান তুলে স্বাগতিকরা।

রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ান বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি ইংল্যান্ডের ব্যাটাররা। ব্যাট হাতে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংসটি খেলেন জেসন রয়। ২২ রান করেন জেমস ভিঞ্চ। এছাড়া দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন মঈন আলি, লিয়াম ডুসেন, স্যাম কারেন ও ডেভিড উইলি। ইংলিশদের ইনিংস থেমেছে মাত্র ১৪২ রানে।

অস্ট্রেলিয়ান পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন অ্যাডাম জাম্পা। এছাড়া শেস অ্যাবোর্ট ও প্যাট কামিন্স নেন দুটি করে উইকেট। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন জস হ্যাজলউড ও মিচেল মার্শ।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এমএম)