জার্মান উপরাষ্ট্রদূতের টুইটে তাৎক্ষণিক ব্যবস্থা নিলেন মেয়র আতিক

প্রকাশ | ২২ নভেম্বর ২০২২, ২০:৪৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর গুলশানে ঢাকনাবিহীন ম্যানহোলে পড়ে আহত জার্মান উপরাষ্ট্রদূত জা জেনোস্কির টুইটে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

 

উপরাষ্ট্রদূত জা জেনোস্কির ঘটনা সোমবার টুইট করে জানালে সেটা নজরে আসে মেয়র আতিকের। পরে রাতারাতি ব্যবস্থা নেন তিনি। মেয়রের এই কাজটি জার্মান উপরাষ্ট্রদূতেরও নজরে এসেছে। দ্রুত সময়ের মধ্যে ব্যাবস্থা নেওয়ায় মেয়র আতিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

 

উপরাষ্ট্রদূত জা জেনোস্কি কৃতজ্ঞতা জানিয়ে মেয়রের কাজের চিত্র শেয়ার দিয়ে টুইটে  লিখেছেন, ‘হ্যাঁ আমি একজন কূটনৈতিক হয়েও সার্বজনীন বলতে পারি যে ডিএনসিসি মেয়র জনসাধারণের জন্য অনেক বিস্ময়কর কাজ করছেন। গুরুত্বপূর্ণ বিষয় এখন সব নাগরিকই নিরাপদ। সম্মানিত মেয়র আপনি কাজ চালিয়ে যান।’

 

এর আগে গতকাল সোমবার রাজধানীর গুলশানে ঢাকনাবিহীন ম্যানহোলে পড়ে আহত হয়েছেন জার্মান উপরাষ্ট্রদূত জা জেনোস্কি। এ ঘটনা টুইট করে তিনি নিজেই জানান। টুইটারে পোস্ট করেছিলেন হুইলচেয়ারে বসা অবস্থায় নিজের জখম পায়ের একটি ছবিও।

 

টুইটে জার্মান উপরাষ্ট্রদূত লিখেছিলেন, ঢাকাকে তিনি পছন্দ করেন। তবে তিনি এও জানতেন—পথ চলতে যত সতর্কই থাকুন; রাতের ঢাকায় ঢাকনাবিহীন ম্যানহোলের একটিতে পড়বেনই!

 

একই টুইটে দ্রুত সেরে ওঠার জন্য সবার শুভকামনা প্রত্যাশা করে জার্মান উপরাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ঘুরে দেখার জন্য যেন সুস্থ হয়ে উঠি।

 

জার্মান উপরাষ্ট্রদূতের এই টুইট নজরে এসেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের। তিনি জেনোস্কির টুইটে মন্তব্য করে ঢাকনাবিহীন ম্যানহোলটি দ্রুত মেরামত করতে সেটির অবস্থান জানতে চান।

 

মেয়রের উত্তরে সন্তোষ প্রকাশ করে উপরাষ্ট্রদূত আরেকটি টুইটে মেয়রকে জানান, ঢাকনাবিহীন ম্যানহোলটি গুলশানের ৮০ নম্বর সড়কে নরডিক ক্লাবের কাছেই। আর সেখানে অনেক বিদেশি সন্ধ্যায় হাঁটতে বের হন।

 

এদিকে জেনোস্কির টুইটে বার্নড স্পেইনার নামে জার্মান বংশোদ্ভূত এক ব্রিটিশ নাগরিক জানান, তিনিও একই ধরনের ঘটনার শিকার হয়েছিলেন। জবাবে উপরাষ্ট্রদূত বলেন, ‘তাহলে এ নিয়ে এক বছরে তিনজন জার্মান গুলশানের রাস্তায় দুর্ঘটনার শিকার হলেন।’

ঢাকনাবিহীন ম্যানহোলটি মঙ্গলবারের মধ্যেই মেরামত করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র। তিনি বলেছেন, এ রকম যত ম্যানহোলে সমস্যা আছে, সবই ঠিক করা হবে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/কেআর/কেএম)