ঢাবির বঙ্গবন্ধু হল ছাত্রলীগের ২০৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশ | ২৩ নভেম্বর ২০২২, ০৮:১২ | আপডেট: ২৩ নভেম্বর ২০২২, ০৯:০৫

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের ২০৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাতে ওই হলের ছাত্রলীগ সভাপতি মো. মেহেদী হাসান (শান্ত) ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সুপারিশক্রমে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এ কমিটির অনুমোদন দেন।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে মো. মেহেদী হাসান (শান্ত)কে সভাপতি ও মাহবুবুর রহমানকে সাধারণ সম্পাদক করে হল শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল।

ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে ১নং সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন জাহারুল ইসলাম। অন্য সহ-সভাপতিরা হলেন কাজী জহির উদ্দিন বাবর, জাহাঙ্গীর আলম, মো. মারুফ হোসেন রিয়েল, ফারসী হোসেন, ফিরোজ আলী, মো. আকিব হাসান অভি, শাকিউর রহমান শাকিল, মো. আলহাজ উদ্দিন, মেহেদী হাসান বাপ্পী, বাধন আহম্মেদ, কাজী মামুন হোসেন, মো. ফয়সাল হাসান হারুন-অর-রশীদ, ওয়াহিদুজ্জামান, ইমতিয়াজ উদ্দীন ইডেন, মাইনুল ইসলাম অনিক, সারোয়ার হোসেন, সামসুল আলম, এইচ. এম. ফেরদাউস খান, মো. আশরাফুল হক, জাহিদ হাসান, জুবায়ের আহমেদ (ছাফির), আব্দুল্লাহ আল হাদী (শাকিল), মো. সাফায়েত হোসাইন, জুলফিকার রহমান, তোহা কলিমুল্লাহ, মো. ফরহাদ, মো. সিফাত হাসান।

এছাড়াও সহ-সভাপতি হয়েছেন আসিফ মোহাম্মদ সাদমান, ফারুক শেখ, শাকিল খান, বোরহান উদ্দিন ফয়সাল, সজীব ভূঁইয়া, মো. মির্জাতুল হক, সালাউদ্দীন প্রাপ্ত, ছৈয়দ আবদুল ওয়াজেদ, মো. শাহাবুল ইসলাম, আসিফ হোসেন, ইকবাল ইয়ামিন, আব্দুল মান্নান (গাজী), মো. আবু বকর সিদ্দিক রিয়াজ, আনাস বিন ইসলাম (ধ্রুব), শওকত আলম, এ টি এম রাশেদুল হাসান, মো. আতিকুল ইসলাম, শরীফুল ইসলাম, নুরুল আমিন, হাসিবুল হাসান হাসিব, মনিরুল ইসলাম, মো. ইশাতুল ইসলাম, আবু মুসা, মোহাম্মদ মারুফ, মো. আবুবকর সিদ্দিক, মো. হৃদয় আহম্মেদ, সিমান্ত মোল্লা, মো. হাসিবুল হাসান, শান্ত হযরত আলী, মো. শাহাদাৎ হোসেন, মো. আদনান সামি ও রাশেদ হোসেন।

১নং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে কমিটিতে উজ্জ্বল আহম্মেদ মনোনীত হয়েছেন। অন্য যুগ্ম-সাধারণ সম্পাদকরা হলেন তোফায়েল আহমেদ, মো. এরশাদুল হক, মিলটন হোসেন, তৌফিকুর রহমান আকাশ, মো. নাজমুল ইসলাম (সাদ্দাম), মো. মেহেদী হাসান, মো. ইনজামাম উল ইবনে কবীর সাকলাইন, মো. শাকিল শেখ, মাহমুদুর রহমান আলিফ ও আলী আজম।

সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মো. সাইমুম রেজা, তৌহিদুল ইসলাম রিসাল, আজরান হোসেন শুভ, আলিফ রানা সজল, মেহেদী হাসান (সাগর), তামজীদ আহমেদ (নিঝুম), মো. আলী আকবর, মারুফ শাহরিয়া তালহা, মাহি আলম পাটওয়ারী, মো. লিমন ইসলাম ও ইশতিয়াক কায়সার জাহান (প্রান্ত)।

প্রচার সম্পাদক হয়েছেন মো. ওমর ফারুক মজুমদার, প্রচার বিষয়ক উপ-সম্পাদক মাহমুদুল হাসান, মো. রাব্বি হাসান, শুভন আহমেদ ও মো. আবু রায়হান।

দপ্তর সম্পাদক মো. শিমুল হাসান, দপ্তর বিষয়ক উপ-সম্পাদক মো. তারেক হাসান তাজ, নয়ন আহমেদ, সাহাব উদ্দিন (বিজয়) ও মিজানুর রহমান।

গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক রেজওয়ান শরীফ, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক উপ-সম্পাদক নাঈম রেজা, মো. রুহুল আমিন সরকার ও জি এম সাব্বির হোসেন।

শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মো. আশিকুজ্জামান আশিক, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক উপ-সম্পাদক সোহান মিয়া, রায়হান চৌধুরী ও সাজ্জাদ হোসাইন।
সাংস্কৃতিক সম্পাদক মিনহাজুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক মো. তৌহির আহমেদ চৌধুরী তুহিন ও এম. এমদাদুল হক বাধন।

ক্রীড়া সম্পাদক রামু বাবু, ক্রীড়া বিষয়ক উপ-সম্পাদক হাসিবুর রহমান, জাহিদ হাসান অপু ও খালেদ মাহমুদ সুজন।

পরিবেশ সম্পাদক হয়েছেন মো. রাখেল খান, পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক ওয়াসিম ইসলাম, মো. আশরাফুল চৌধুরী রনি ও মো. মেহেদী হাসান।

সাহিত্য সম্পাদক মো. ইমরান মিয়া, সাহিত্য বিষয়ক উপ-সম্পাদক ইমরান খান, মো. সাব্বির শেখ ও মো. আরিফুর রহমান (রিয়াদ)।

তথ্যপ্রযুক্তি সম্পাদক মিনহাজুল ইসলাম ফাহিম, তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক মো. শরিফুল ইসলাম (শরিফ) ও মো. জিয়াউল হক।

আন্তর্জাতিক সম্পাদক রিপন মাহমুদ, আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক আশরাফুল ইসলাম, মো. মেহেন তানভীর হাসান চৌধুরী (ফুয়াদ) ও মো. জুয়েল রানা।

আইন সম্পাদক মো. মাহমুদ নিশাত মুন্না, আইনবিষয়ক উপ-সম্পাদক ইশরাক ফারদিন রাতুল, নাহিদুল ইসলাম ফাগুন ও বায়েজীদ হাসান।

গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক মো. আমীর ফয়সাল, গণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক উপ-সম্পাদক মো. রাইয়ান বিন সাগর ও মো. শাকিল হোসেন।

পাঠাগার সম্পাদক এ.টি.এম. জিকরুল আজিম (আপন), পাঠাগারবিষয়ক উপ-সম্পাদক মো. নাঈম হাসান (অয়ন)।

সমাজসেবা সম্পাদক মো. লিটন (মান্না) এবং সমাজসেবাবিষয়ক উপ-সম্পাদক মো. ইমরান হোসেন (জ্যাকি)।

মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক ইমরান হোসেন হৃদয়, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক মোহাম্মদ জাহিদ হাসান।

অর্থ সম্পাদক মাইনুল ইসলাম (রুদ্র) ও অর্থ বিষয়ক উপ-সম্পাদক মো. সোহান মিয়া।

আপ্যায়ন সম্পাদক মো. আবু হাসান ও আপ্যায়নবিষয়ক উপ-সম্পাদক মো. বরকত উল্লাহ।

বিজ্ঞান সম্পাদক আশিকুজ্জামান হাসিব ও বিজ্ঞানবিষয়ক উপ-সম্পাদক মো. হাছিবুল হাছান হাছিব।

তথ্য ও গবেষণা সম্পাদক মো. মেহেদী হাসান সাগর এবং তথ্য ও গবেষণা বিষয়ক উপ-সম্পাদক মো. মহিবুল্লাহ খান রাব্বি।

ছাত্রবৃত্তি সম্পাদক হয়েছেন মাশফিক আহমেদ ইয়ান্তি ও ছাত্রবৃত্তি বিষয়ক উপ-সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী।

স্বাস্থ্য ও চিকিৎসা সম্পাদক শাহনেওয়াজ আরেফিন পল্লব ও স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক উপ-সম্পাদক আতিকুর রহমান।

মানবসম্পদ উন্নয়ন সম্পাদক রিয়াজ উল ইসলাম ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক শফিকুল ইসলাম।

নাট্য ও বিতর্ক সম্পাদক মো. মোসাহিদ আলী এবং নাট্য ও বিতর্ক বিষয়ক উপ-সম্পাদক মো. হাসান তারেক খান।

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিবুল হাসান এবং কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক উপ-সম্পাদক মো. রিদুয়ান চৌধুরী রিজভী।

গণশিক্ষা সম্পাদক মো. আব্দুল মমিন ও গণশিক্ষা বিষয়ক উপ-সম্পাদক হাবিবুর রহমান।

ধর্ম সম্পাদক মনোনীত হয়েছেন কাজী আবদুল ওয়াকিল ও ধর্ম বিষয়ক উপ-সম্পাদক মো. সাইদুল ইসলাম।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মো. শান্ত আলম এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক উপ-সম্পাদক শাহাদাত উল ইসলাম।

প্রশিক্ষণ সম্পাদক ইমরান নাজির, প্রশিক্ষণ বিষয়ক উপ-সম্পাদক মো. শাকিল চৌধুরী (বিজয়) ও এস. এম. এহসান উল্লাহ (ধ্রুব)।

স্কুলছাত্র সম্পাদক মো. আরিফ হোসেন (শুভ) ও স্কুলছাত্রবিষয়ক উপ-সম্পাদক আব্দুর রহমান সজল।

কর্মসংস্থান সম্পাদক পল্লব রানা পারভেজ ও কর্মসংস্থানবিষয়ক উপ-সম্পাদক মোহাম্মদ ইয়াছিন আরাফাত।

সহ-সম্পাদক পদে মনোনীত হয়েছেন এল. এম. সুদীপ্ত আনজুম মুকুট, ইয়াসীন আরাফাত অপু, গোলাম কিবরিয়া (অপু), মো. শাহিদুজ্জামান শাওন, মো. রাফিউল আলম (রকি), রাকিব হোসেন, সবুজ মিয়া, মো. সাব্বির হোসেন, মো. নুরুন্নবী (নকীব), তানিম হাসান আয়ান, মো. রোকন উদ্দিন রানা, রিফাত হোসেন দিগন্ত, মামুন মিয়া, আব্দুল্লাহ শেখ, বায়জিদ হাসান সজীব, মির্জা সাফিনুর মেহের, হাবিবুর রহমান, এনামুল হাসান তামিম, মোশাররফ হোসাঈন, তানজিদ মাহমুদ, সিয়াম রানা অপি, সজীব হোসেন, পরাগ মিয়া ও মো. তামজিদ সরকার।

এছাড়াও পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য মনোনীত হয়েছেন আবিদুর রহমান, মো. হাসিব ফরাজী, মাসুম মুশফিক ইসলাম মৌন, রাজু আহমেদ, স. ম. রেজওয়ান আহমেদ, এস. এম. সিহাব উদ্দীন, ফাহিম আল-ফয়সাল, মো. নেছার উদ্দিন (জিসান), মো. সোহানুজ্জামান আনসারী, সোলাইমান মিয়া, মো. রাফিউল ইসলাম, আব্দুর রব নাসিম, তানবীর রশিদ, আব্দুর রহমান ও মো. রমজান আলী।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসকে/এফএ)