জঙ্গি ছিনতাই: তিন ডিআইজি প্রিজন্সসহ কারাগারের ৫ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বদলি

প্রকাশ | ২৩ নভেম্বর ২০২২, ১২:৩৭ | আপডেট: ২৩ নভেম্বর ২০২২, ১২:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনার প্রেক্ষাপটে কারাগারের পাঁচ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে তিনজন ডিআইজি প্রিজন্স আর দুজন জেল সুপার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ মঙ্গলবার তাদের বদলির বিষয়ে আদেশ জারি করে।

ঢাকা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক মোহাম্মদ তৌহিদুর হক। তাকে বদলি করা হয়েছে রংপুরে। আর রংপুর বিভাগের কারা উপ-মহাপরিদর্শক মো. আলতাব হোসেনকে চট্টগ্রামে পাঠানো হয়েছে। ঢাকা বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে চট্টগ্রাম বিভাগের কারা উপ-মহাপরিদর্শক এ কে এম ফজলুল হককে।

এছাড়া গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মো. আব্দুল আজিজকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বদলি করা হয়েছে। রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালাকে পাঠানো হয়েছে কাশিমপুরে।

পুরান ঢাকার জনাকীর্ণ আদালত থেকে রবিবার দুপুরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই নেতাকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা। প্রকাশক দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই দুই জঙ্গি হলো মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

ওইদিন তাদের দুজনকেই কাশিমপুর কারাগার থেকে অন্য একটি মামলার জন্য আদালতে হাজির করতে ঢাকায় আনা হয়েছিল। জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সেদিন আদালতে দায়িত্বরত প্রসিকিউশন পুলিশের এক পরিদর্শকসহ পাঁচজনকে ইতোমধ্যে বরখাস্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/ডিএম)