আর্জেন্টিনার পতাকা কাটল কারা? থানায় লিখিত অভিযোগ

প্রকাশ | ২৩ নভেম্বর ২০২২, ১৯:১৯ | আপডেট: ২৩ নভেম্বর ২০২২, ১৯:৪৪

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

সুদূর কাতারে জমে ওঠেছে ফুটবল বিশ্বকাপ। এর উন্মাদনা আছড়ে পড়েছে বাংলাদেশেও। বিশ্বকাপের হট ফেভারিট আর্জেন্টিনার বিপুল ভক্ত আছে দেশজুড়ে। জামালপুরের সরিষাবাড়ীতে এমনই একদল আর্জেন্টিনার সমর্থক টানিয়েছিলেন ১ হাজার ৬০ ফুট লম্বা পতাকা। কিন্তু শত্রুতাবশত রাতের অন্ধকারে সেটি কেটে ফেলা হয়েছে। এ থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন আর্জেন্টিনা সমর্থকরা।

বুধবার দুপুরে আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান এই লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত শুক্রবার আর্জেন্টিনা দলের সমর্থকদের নিয়ে স্থানীয় যুবক মাসুদুর রহমান সরিষাবাড়ী পৌর এলাকার বিজেএমসি মসজিদ থেকে ডাক বাংলো পর্যন্ত একটি পতাকা টানান। পতাকাটি এক হাজার ৬০ ফুট দীর্ঘ। গতকাল মঙ্গলবার বিকেলে ফুটবল বিশ্বকাপে সৌদি আরব বনাম আর্জেন্টিনার খেলা অনুষ্ঠিত হয়। খেলায় সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা। আর্জেন্টিনা হেরে যাওয়ায় সন্ধ্যায় ব্রাজিল সমর্থকরা পৌর শহরে বিজয় মিছিল বের করে। বিজয় মিছিলের পর রাতের অন্ধকারে ব্রাজিল সমর্থকরা সোনালী ব্যাংকের সামনে দুই জায়গায় আর্জেন্টিনার পতাকা ছিঁড়ে ফেলে।

মাসুদুর রহমান বলেন, ৩০ হাজার টাকা খরচ করে প্রিয় দল আর্জেন্টিনার পতাকা বানিয়েছি। শহরের বিজেএমসি মসজিদ মোড় থেকে সোনালী ব্যাংক শাখা পর্যন্ত টাঙিয়েছি। আজ সকালে সকালে এসে দেখি রাতের আঁধারে ব্রাজিল সমর্থকদের কেউ পতাকার দুই অংশ কেটে দিয়েছে।

তিনি বলেন, পতাকার সেঙ্গে খেলার কোনো সম্পর্ক নেই। আর্জেন্টিনা দলকে ভালোবেসে পতাকা লাগিয়েছিলাম। পতাকা ছিঁড়ে আমার কলিজায় আঘাত করেছে। আমি এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করেছি। প্রশাসনের কাছে অনুরোধ পতাকা যারা ছিঁড়েছে, তাদের আইনের আওতায় আনা হোক।’

এ বিষয়ে সরিষাবাড়ি থানার ওসি মহব্বত কবির অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৩ ন‌ভেম্বর/কেআর/ইএস)