পদত্যাগ করলেন রসিক মেয়র মোস্তফা

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২২, ১১:০৩ | আপডেট: ২৪ নভেম্বর ২০২২, ১২:০৬

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বুধবার বিকালে মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মন্ত্রণালয় তার পদত্যাগ গ্রহণ করে। সন্ধ্যায় এই বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

পদত্যাগের বিষয়ে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমি বুধবার বিকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। তিনি তা গ্রহণ করেছেন। যেহেতু আমি আগামী ২৭ ডিসেম্বর নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। সে কারণে আইন অনুযায়ী আমি পদত্যাগ করেছি। এখন আমার নির্বাচন নিয়ে কার্যক্রম চলবে।

প্রজ্ঞাপনে বলা হয়, রংপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করার লক্ষ্যে বর্তমান মেয়র মো. মোস্তাফিজার রহমান বুধবার (২৩ নভেম্বর) দুপুরে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

আগামী ২৭ ডিসেম্বর তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। এবারও তিনি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এআর)