লক্ষ্মীপুরে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৫

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২২, ১৭:১৪

লক্ষ্মীপুরে জেলা ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উত্তোজনা দেখা দেয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করলে ছাত্রদলের ৫ নেতাকর্মী আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে জেলা ছাত্রদল। বৃহস্পতিবার দুপুরে শহরের গোহাটা রোডে এ ঘটনা ঘটে।

ছাত্রদলের নেতাকর্মীরা জানান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। দুপুরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনের সামনে থেকে মিছিল বের করে জেলা ছাত্রদল। এসময় মিছিলটি গোহাটা সড়ক প্রদক্ষিণ শেষ করে বাজারের দিকে আসতে চাইলে বাধা দেয় পুলিশ। এতে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উত্তোজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ লার্টিচার্জ করলে আহত হয় ছাত্রদলের ৫ নেতাকর্মী।

আহতরা হলেন- ছাত্রদল নেতা সাজ্জাদ হোসেন শুভ, আশরাফ হোসেন, নোবেল, শাহীন ও শহীদুল ইসলাম। পরে তাদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহ আল মামুন জানান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিল বের করা হয়। পরে মিছিলটি বাজারের দিকে যেতে চাইলে বিনা উস্কানিতে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে নেতাকর্মীদের ওপর হামলা করে পুলিশ। এতে বেশ কয়েকজন ছাত্রদলের নেতাকর্মী আহত হয়। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, ছাত্রদলের নেতাকর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে পুলিশ লার্টিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :