মোহাম্মদপুরে দুই ভুয়া র‌্যাব আটক

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২২, ২৩:১৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্প এলাকায় দুই ভুয়া র‌্যাবকে আটক করেছে র‌্যাব-২। আটক আসামিরা হলেন-মো. সেলিম এবং  মো. তৌহিদ। এ সময়ে তাদের কাছ থেকে  একটি র‌্যাব জ্যাকেট, এক জোড়া হ্যান্ডকাফ, একটি বাঁশি, একটি মুঠোফোন, একটি  চাবির ছড়া ও নগদ টাকা উদ্ধার করা হয়।  আটকদের বিরুদ্ধে অভিযোগ তারা দীর্ঘদিন ধরে  র‌্যাব পরিচয় দিয়ে চাঁদা দাবি ও প্রতারণার করে আসছিল। বৃহস্পতিবার রাতে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  র‌্যাব-২ এর একটি দল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে মোহাম্মদপুর থানাধীন জেনেভা ক্যাম্প এলাকায় অভিযান চালায়। অভিযানে দুইজন র‌্যাবের জ্যাকেট পরিহিত অবস্থায় ভুয়া র‌্যাব সদস্য পরিচয়ের আড়ালে চাঁদাবাজির সময় মো. সেলিম এবং  মো. তৌহিদ নামের দুই ভূয়া র‌্যাবকে আটক করা হয়।

আটককৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, সেলিম ও তৌহিদ নিজেদের  র‌্যাবের এসআই (উপ-পরিদর্শক) বলে জানায়। পরবর্তীতে তাদের কথাবার্তা সন্দেহ হলে জিজ্ঞাসাবাদে একপর্যায়ে জানায় যে, তারা প্রতারণার উদ্দ্যেশে দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় র‌্যাবের এসআই  পরিচয় দিয়ে চাঁদাবাজি করত। দীর্ঘদিন ধরে র‌্যাবের পোষাক ব্যবহার করে ভুয়া র‌্যাব সদস্য হিসেবে পরিচয় দিয়ে এলাকায় প্রতারণা ও চাঁদা আদায় করাই ছিল তাদের মূল কাজ। তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা করা হয়েছে।

আটক মো. সেলিম বরগুনা জেলার বামনা থানার মো. সুলতান হাওলাদারের ছেলে আর  মো. তৌহিদ একই থানার মো. ফিরোজের ছেলে।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/এএ)