ছাত্রদল সভাপতি ও সম্পাদকের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ ছাত্র ফেডারেশনের

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২২, ০৮:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মশিউর রহমান খান রিচার্ড ও সাধারণ সম্পাদক সৈকত আরিফ।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘বিএনপির সমাবেশের লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়নের বাড়ি থেকে ফেরার পথে নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলা চালিয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। লিফলেট বিতরণের মতো অতি সাধারণ কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়ে ছাত্রদল নেতা নয়নকে হত্যা করেছে, তার পরিবারের সাথে দেখা করে ফেরার পথে ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলা চালিয়েছে। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

নয়নকে হত্যাকারী পুলিশ সদস্য ও ছাত্রদলের নেতাদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান নেতৃবৃন্দ।

তারা আরও বলেন, ‘গুম-খুন, নির্যাতন-নিপীড়ন করে অতীতে কোনো সরকার ক্ষমতায় থাকতে পারেনি। বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারও পারবে না। আমরা ছাত্রসমাজকে সাথে নিয়ে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা, রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর ও সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলন চালিয়ে যাব।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এফএ)