তালাক দিয়ে চলে গেছেন স্ত্রী, দুই সন্তানকে বিষপানে হত্যার পর নিখোঁজ বাবা

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২২, ১২:২২ | আপডেট: ২৫ নভেম্বর ২০২২, ১৪:০৬

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর

দিনাজপুরে এক ব্যক্তিকে তালাক দিয়ে চলে গেছেন তার স্ত্রী। এর জের ধরে দুই পুত্র সন্তানকে বিষ প্রয়োগে হত্যার পর বাবা নিজেই স্বজনদের ফোন করে জানান এবং এর পর থেকে তিনি নিখোঁজ। শুক্রবার সকালে অভিভাবকদের সংবাদের ভিত্তিতে ওই দুই শিশু ইমন (৭) ও ইমরানের (৩) লাশ উদ্ধার করেছে বিরল থানা পুলিশ।

দিনাজপুরের বিরল উপজেলায় এ ঘটনা ঘটেছে। বিরল পৌরসভার শংকরপুর এলাকার নিজ বাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে বিরল-দিনাজপুর সড়ক সংলগ্ন ৭ নম্বর বিজোড়া ইউনিয়নের ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর থেকে পুলিশ দু্ই শিশুর লাশ উদ্ধার করে। সুরতহাল শেষে মরদেহ ময়নাতদন্তের জন্যে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক-তদন্ত) মো.আবু বককর সিদ্দিক রাসেল জানান, গেল বৃহস্পতিবার রাতের কোনো এক সময়ে দুই সন্তানকে হত্যা করে বাড়িতে স্বজনদের কাছে মোবাইল ফোনে খবর জানিয়ে নিখোঁজ রয়েছেন শিশুদের ঘাতক বাবা শরিফুল ইসলাম (৩০)।

নিখোঁজ শরিফুল বিরলের শংকরপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। পেশায় তিনি কৃষক। তবে মাঝে মাঝে আইসক্রিম ফেরি করে বেড়াতেন। তার দুই পুত্র সন্তান ইমন ও ইমরান। প্রায় আড়াই মাস আগে  শরিফুলকে তালাক দিয়ে চলে যান তার স্ত্রী উর্মি বেগম (২২)। ঢাকায় পোশাক তৈরির কারখানায় কাজ নিয়েছেন উর্মি। 

বৃহস্পতিবার সন্ধ্যায় শীতের পোশাক কিনে দেওয়ার কথা বলে দুই ছেলেকে বাড়ি থেকে সঙ্গে নিয়ে বের হন বাবা শরিফুল। রাতে বাড়িতে মুঠোফোনে তিনি জানান, বিষ প্রয়োগে দুই ছেলেকে হত্যা করে লাশ ভবানীপুর স্কুলে ফেলে রেখেছেন। নিজেও বিষ পান করেছেন বলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর থেকে তিনি নিখোঁজ।

স্বজনরা জানান, স্বামী স্ত্রীর মধ্যে তালাকের পর দাদা রফিকুল ইসলাম এবং দাদী আছিয়ানা দেখভাল করতেন দুই নাতীকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শরিফুলের সন্ধান মেলেনি।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এসএ/কেএম)