মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া ভাট

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ১৫:১৯

গত ৬ নভেম্বর মা হয়েছেন আলিয়া ভাট। মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন অভিনেত্রী। বাবা হয়েছেন রণবীর কাপুর। মেয়েকে নিয়ে বাড়ি ফেরার পরই তারকা জুটির মেয়ের নাম কী হবে তা নিয়ে শুরু হয় জল্পনা। ভাইরাল হয় আলিয়ার পুরনো এক ভিডিও, যেখানে আলিয়াকে বলতে শোনা যায় তার পছন্দের নাম আয়রা।

অবশেষে বৃহস্পতিবার মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া ভাট। এদিন রণবীর ও সদ্যোজাতর সঙ্গে একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী। যদিও ছবিতে তিনজনেই অস্পষ্ট। তবে সেই ছবির মাধ্যমেই মেয়ের নাম প্রকাশ্যে আনেন রণবীর ও আলিয়া।

ছবিতে একটি ছোট্ট বার্সালোনার জার্সি দেখা যায়। সেই জার্সিতেই লেখা রয়েছে রাহা। আলিয়া লেখেন যে, তাদের মেয়ের নাম রাখা হয়েছে ‘রাহা’। রণবীর কাপুর বরাবরই ফুটবলের ভক্ত। তাই বার্সালোনার জার্সিতেই খোদাই করেছেন মেয়ের নাম।

আলিয়া লিখেছেন, ‘রাহা’ নামটির অনেকগুলো সুন্দর অর্থ রয়েছে। ওর ঠাকুমা এই নাম দিয়েছে। এই নামের অর্থ ঐশ্বরিক রাস্তা। সোয়াহিলি ভাষায় রাহা হলো আনন্দ, সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। বাংলায় এই শব্দের অর্থ স্বস্তি।’

‘আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ, স্বাধীনতা ও স্বস্তি। ওর নামের অর্থের মতোই যখন ওকে প্রথমবার কোলে নিই, তখন এই সবগুলোই অনুভব করি। ধন্যবাদ রাহা আমাদের পরিবারকে জীবন দেওয়ার জন্য। মনে হচ্ছে আমাদের জীবন নতুনভাবে শুরু হচ্ছে।’

নাতনির নাম রেখেছেন রণবীরের মা নীতু কাপুর। তবে যা দেখে নেটিজেনরা বেশ মজা পেয়েছে তা লো এখন থেকেই রাহার নামে জার্সি তৈরি।

রাজ, ঋষি, রণবীর... কাপুর পরিবারের সকলেরই নাম শুরু র দিয়ে, সেই লিগাসি বজায় রেখেই রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে রাহা। সেও তাঁর বাবা, দাদুর মতো আরকে। আলিয়ার পোস্টে ভালোবাসা জানিয়েছেন কারিনা কাপুর খান, আনুশকা শর্মা, সোনম কাপুরসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :