কাতার বিশ্বকাপে প্রথম লালকার্ড পেলেন হেনেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১৯:৪০ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ১৮:২২

ফিফা বিশ্বকাপের ২২তম আসর বসেছে কাতারে। একে একে গ্রুপপর্বের ১৬টি ম্যাচ শেষ হয়েছে। উত্তেজনাও জড়ায়নি কম। কিন্তু এরপরও লালকার্ড দেখতে হয়নি কোনো ফুটবলারকে। অবশেষে কাতার বিশ্বকাপের ১৭তম ম্যাচে এসে প্রথম পড়ল লালকার্ডের প্রয়োজন। এবারের আসরে প্রথম খেলোয়াড় হিসেবে লালকার্ড পেলেন ওয়েলসের গোলকিপার ওয়েন হেনেসি।

ম্যাচের ৮৬তম মিনিটে ডি-বক্সের বাইরে ওঠে এসে ইরানের এক খেলোয়াড়কে আঘাত করেন ওয়েলসের গোলকিপার ওয়েন হেনেসি। প্রথমে তাকে দেওয়া হয় হলুদ কার্ড। এরপর সেই ঘটনা পর্যবেক্ষণের জন্য ভারের সহায়তা নেন রেফারি। শেষ পর্যন্ত হলুদ কার্ড তুলে নিয়ে হেনেসিকে লালকার্ড দেখান।

প্রিমিয়ার লীগ ক্লাব নটিংহ্যামের খেলোয়াড় হেনেসি বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় গোলরক্ষক যিনি এ লালকার্ড পেলেন। এর আগে ২০১০ সালে উরুগুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমিলেং এবং ১৯৯৪ সালে নরওয়ের বিপক্ষে ইতালির জিয়ানলুকা প্যাগলুকাকে লালকার্ড হজম করতে হয়।

কাতার বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি ইরানের। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে উড়ে যায় এশিয়ান দলটি। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র করে গ্যারেথ বেলের ওয়েলস। তাই পরের রাউন্ড উঠতে হলে দুদলেরই জয়ের কোনো বিকল্প ছিল না।

জয়ের লক্ষ্যে খেলতে নামা ওয়েলস কিংবা ইরান কোনো দলই ম্যাচের প্রথমার্ধে গোল আদায় করতে পারেনি। দ্বিতীয়ার্ধের খেলাতেও মিলছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। তবে সময় যতই গড়িয়েছে খেলার উত্তেজনা তাতই বেড়েছে। উত্তেজনার মাত্রা এতটাই ছড়িয়েছে যে ইরান-ওয়েলস ম্যাচ দেখেছে লালকার্ডও।

ফলে ১০ জনে পরিণত হয় ওয়েলস। আর সেই সুযোগটা লুফে নেন ইরানি ফুটবলাররা। একের পর এক অতর্কিত আক্রমণের মাধ্যমে অতিরিক্ত সময়ে দুই গোল আদায় করে ২-০ গোল ব্যবধানে জয় নিশ্চিত করে এশিয়ান দলটি।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :