ভোটাধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথ ছাড়বে না: এ্যানী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ১৯:১২

‘জনগণের ভোটাধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপি কোনোভাবেই রাজপথ ছাড়বে না’ বলে দাবি করেছেন বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহিদউদ্দিন চৌধুরী এ্যানী। তিনি বলেন, আওয়ামী দুঃশাষণের কবল থেকে দেশকে মুক্ত করতে মাঠে রয়েছে বিএনপি। আন্দোলন সংগ্রাম করতে গিয়ে নেতাকর্মীরা হামলা-মামলার শিকার হচ্ছে। মিথ্যা মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে প্রতিহিংসার বেড়াজালে বন্দি করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বহু মিথ্যা মামলা দেয়া হয়েছে। সারাদেশের নেতাকর্মীদের নামে মামলা দেওয়া হয়েছে। হত্যা করা হয়েছে নেতাকর্মীকে। যতোই বিএনপির নেতাকর্মী হত্যা করা হোক, মামলা দেওয়া হোক- জনগণের ভোটাধিকার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনপি কোনোভাবেই রাজপথ ছাড়বে না।

শুক্রবার বিকালে বিএনপি মিডিয়া সেলের আয়োজনে ফরিদপুর প্রেসক্লাবের কনফারেন্স রুমে এক মতবিনিময় সভায় শহিদউদ্দিন চৌধুরী এ্যানী। ফরিদপুরে বিশিষ্টজনদের সঙ্গে ‘জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বি-কক্ষবিশিষ্ট সংসদ অপরিহার্য’ বিষয়ক এ মতবিনিময় সভা হয়। এতে বৃহত্তর ফরিদপুরের বিশিষ্টব্যক্তিবর্গ অংশ নেন।

সাবেক সাংসদ শাম্মি আক্তারের সঞ্চালনায় এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন বিএনপি মিডিয়া সেলের পরিচালক জহিরউদ্দিন স্বপন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহিদউদ্দিন চৌধুরী এ্যানী।

এ্যানী বলেন, দেশে এক কঠিন দুঃসময় চলছে। বছরের পর বছর ধরে বিনাভোটে দেশের রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করে রেখেছে ফ্যাসিবাদী সরকার। মানুষের ভোটাধিকার হরণ করে বিনাভোটের ক্ষমতা দীর্ঘমেয়াদি করতে টর্চার সেল বানানো হয়েছে।

তিনি বলেন, বিনাভোটে ক্ষমতাসীন মাফিয়া চক্র গত ১৪ বছরে রাষ্ট্রব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রের সব সাংবিধানিক ও বিধিবদ্ধ প্রতিষ্ঠানকে অকার্যকর করে দিয়েছে। দেশে এখন তথাকথিত নির্বাচন কমিশন রয়েছে, কিন্তু নাগরিকদের ভোটাধিকার প্রয়োগের কোনো ব্যবস্থা নেই। বরং তারা ডিজিটাল কায়দায় জনগণের ভোট ডাকাতি করতে জোর করে ইভিএম চাপিয়ে দেওয়ার মিশনে ব্যস্ত।

শহিদউদ্দিন চৌধুরী এ্যানী বলেন, বিভিন্ন শ্রেণিপেশার রাজনীতি সচেতন মেধাবী মানুষগুলোর চিন্তা ও কর্ম যাতে রাষ্ট্র ও জনগণের কল্যাণে কাজে লাগানো যায়- সেটি নিশ্চিত করতে বিএনপি ‘দ্বি-কক্ষবিশিষ্ট পার্লামেন্ট’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশে দ্বি-কক্ষবিশিষ্ট আইনসভা প্রতিষ্ঠিত হলে দেশের রাজনীতিতে একটি গুণগত পরিবর্তন আসবে এবং সংসদীয় রাজনীতিতে একটি ভারসাম্যমূলক পরিস্থিতি তৈরি হবে। আমরা জানি, দেশের স্বার্থবিরোধী অপশক্তি এবং তাদের দোসরদের কারণে আমাদের পরিকল্পনা বাস্তবায়নের পথ সহজ নয়। কিন্তু পথ যত কঠিনই হোক, দেশ ও জনগণের স্বার্থে বিএনপি সব প্রতিকূলতা মোকাবিলা করেই এগিয়ে যাবে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন- বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী নায়েবা ইউসুফ, জেলা বিএনপির আহ্বায়ক মোদাররেস আলী ইছা, অ্যাডভোকেট সাইদুন্নবী, ডা. আলী আকবর, অ্যাডভোকেট জাহিদুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :