স্ত্রীর মামলায় স্বামী কারাগারে

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২২, ১৯:৩৬

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

সহকারী শিক্ষিকা স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলায় গ্রেপ্তার হয়েছেন একই স্কুলের প্রধান শিক্ষক স্বামী। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদী গ্রামে। শুক্রবার দুপুরে গ্রেপ্তারকৃত স্কুলশিক্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার বাদী স্ত্রী পপি খানম (৩৬) কাদিরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তিনি একই জেলার মধুখালী উপজেলার মহিষাপুর গ্রামের আবুল কাশেম খানের মেয়ে।

মামলায় গ্রেপ্তার খন্দকার মাহাবুবুর রহমান (৪৩) একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং পপি খানমের স্বামী। মাহাবুবুর রহমানের বাড়ি উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদী গ্রামে।

মাহাবুবুর-পপি দম্পতির তাহমিদ (৬) ও তায়হান (২) নামে দুটি পুত্র সন্তান রয়েছে।

জানা যায়, ফরিদপুর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্ত্রী পপি খানম একটি মামলা করেন স্বামী খন্দকার মাহাবুবুর রহমানের বিরুদ্ধে।

ওই মামলায় শুক্রবার ভোরে খন্দকার মাহাবুবুর রহমানকে গ্রেপ্তার করে বোয়ালমারী থানা পুলিশ। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এ ব্যাপারে মামলার বাদী সহকারী শিক্ষিকা পপি খানম বলেন, আমাদের বিয়ে হয় ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি। বিয়ের পর থেকেই আমার স্বামী আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করত। এজন্য ২০১৯ সালে একবার মামলা করি। তখন জেলা শিক্ষা অফিসার স্যারের মধ্যস্থতায় ওই বছরই মামলা তুলে নেই।

তিনি বলেন, নির্যাতন বন্ধ না হওয়ায় ২০২২ সালের জুলাই মাসে আবার ফরিদপুর আদালতে মামলা করি। পরে আদালত বিষয়টির তদন্তভার বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসারের নিকট পাঠালে তিনি (ইউএনও) বিষয়টির মীমাংসার চেষ্টা করেন। কিন্তু আমার স্বামীর নাছোড়বান্দা মনোভাবের কারণে ইউএনও স্যার তদন্ত প্রতিবেদন দিয়ে দেন।

এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, মাহাবুবুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)