দিয়ার গোলে প্রথমার্ধে লিড নিল সেনেগাল

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২২, ২০:০৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ফিফা বিশ্বকাপের ২২তম আসরের `এ` গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যে পরস্পরের বিপক্ষে খেলতে নেমে স্বাগতিক কাতার ও সেনেগাল। ইতিমধ্যে শেষ হয়েছে প্রথমার্ধের খেলা। আর বিরতির ঠিক আগ মুহূর্তে কাতারের জালে বল পাঠিয়ে আফ্রিকান দলটিকে লিড এনে দিল বোলায়ে দিয়া।

কাতার বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি কাতার ও সেনেগালের। নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হেরেছে ২-০ গোল ব্যবধানে। একইভাবে হেরেছে নেদারল্যান্ডসের কাছে হেরেছে সেনেগালও। তারাও হেরেছে ২-০ গোল ব্যবধানেই। তাই এই ম্যাচটি দুদলের জন্যই গুরুত্বপূর্ণ।

আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে সেনেগাল দেখিয়েছে একচ্ছত্র আধিপত্য। বল দখল কিংবা আক্রমণে স্বাগতিক কাতারকে পাত্তাই দেয়নি আফ্রিকান দলটি। বিরতির আগ পর্যন্ত ৬১ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছে সেনেগালের ফুটবলাররা। আর প্রতিপক্ষে গোলবার বরাবর শট নিয়েছে তিনটি।

এদিকে নিজেদের কাছে কেবল ৩১ শতাংশ সময় বল রাখতে পারলেও অনটার্গেটে একটি শটও নিতে পারেনি স্বাগতিক দলটির ফুটবলাররা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা সেনেগাল প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেলেও পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। অতপর এক সময় মনে হচ্ছিল গোলশূন্যতেই শেষ হবে প্রথমার্ধ। কিন্তু বিরতির আগ মুহূর্তে দলকে লিড এনে দেন বোলায়ে দিয়া।

ম্যাচের ৪১তম মিনিটের সময় ক্রেপিন দিয়াত্তার নেয়া শট রুখেই দিয়েছিলেন কাতারের ডিফেন্ডার বোয়েলেম খৌকি। কিন্তু মাটিয়ে পড়ে যাওয়ায় পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি। সেই সুযোগ নিয়ে নেন বোলায়ে দিয়া। দারুণ এক শটে বল পাঠিয়ে দেন কাতারের জালে। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সেনেগাল।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)