নোমান গ্রুপের ২ হাজার কোটি টাকার মানহানির মামলা

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২২, ২০:৫০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

দুই হাজার কোটি টাকার মানহানির মামলা করেছে দেশের শীর্ষস্থানীয় রপ্তানিমুখী শিল্পগোষ্ঠী নোমান গ্রুপ। সংবাদ প্রকাশের জের ধরে নোমান গ্রুপের ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরাদুল ইসলাম বাদী হয়ে ঢাকার সিএমএম আদালতে গত বুধবার মামলাটি দায়ের করেন। আসামি করা হয়েছে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম বাহাউদ্দিন এবং প্রতিবেদক সাইদ আহমেদকে।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন মামলাটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে সমন জারী করেন। আগামী ২১ ডিসেম্বরের মধ্যে সমনের জবাব দিতে বলা হয়েছে।

মামলার বরাত দিয়ে বাদী পক্ষের আইনজীবী ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল উল্লেখ করেন, গত ৩১ অক্টোবর ইনকিলাব পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘ঋণের নামে হাতিয়েছে ১০ হাজার কোটি টাকা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদের কারণে নোমান গ্রুপের দেশে ও বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন হওয়াসহ দুই হাজার কোটি টাকার আর্থিক ও সুনাম ক্ষতি হয়েছে দাবি করে আসামিদের বিরুদ্ধে পেনাল কোডের ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করা হয়।

ব্যারিস্টার এনায়েতের ভাষ্য, নোমান গ্রুপ টেক্সটাইল ও গার্মেন্টস সেক্টরে দেশের শীর্ষস্থানীয় রপ্তানি কারক শিল্পগ্রুপ। প্রতিবছর রপ্তানি খাত থেকে ১.২ বিলিয়ন ডলার ডলার আয় করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। যার কারণে বারবার বঙ্গবন্ধু জাতীয় রফতানি ট্রফি ও রাষ্ট্রপ্রতি শিল্প উন্নয়ন পুরুস্কারসহ দেশ বিদেশে বিভিন্ন সম্মানজনক স্বীকৃতি লাভ করে আসছে নোমান গ্রুপ।  

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/আরআর/এমএম)