সেনেগালের কাছে হেরে লজ্জার রেকর্ড গড়ল কাতার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ২১:০৮

ঘরের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে সুবিধা করতে পারছে না স্বাগতিক কাতার। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেনেগালের কাছে হারল ৩-১ গোল ব্যবধানে। আর তাতেই গড়ল এক লজ্জার রেকর্ড। ফিফা বিশ্বকাপের ইতিহাসে প্রথম আয়োজক দেশ হিসেবে গ্রুপপর্বে টানা দুই ম্যাচ হারের রেকর্ড গড়েছে মরুভূমির এই দেশটি।

কাতার বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি কাতার ও সেনেগালের। নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হেরেছে ২-০ গোল ব্যবধানে। একইভাবে হেরেছে নেদারল্যান্ডসের কাছে হেরেছে সেনেগালও। তারাও হেরেছে ২-০ গোল ব্যবধানেই। তাই এই ম্যাচটি ছিল দুদলের জন্যই গুরুত্বপূর্ণ।

আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সেনেগাল দেখিয়েছে একচ্ছত্র আধিপত্য। বল দখল কিংবা আক্রমণে স্বাগতিক কাতারের চেয়ে ঢের এগিয়ে ছিল আফ্রিকান দলটি। পুরো ম্যাচের ৫৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছে সেনেগালের ফুটবলাররা। আর প্রতিপক্ষে গোলবার বরাবর শট নিয়েছে পাঁচটি।

এদিকে নিজেদের কাছে কেবল ৪৫ শতাংশ সময় বল রাখা স্বাগতিক দলের ফুটবলাররা অনটার্গেটে শট নিতে পেরেছে মোট তিনটি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা সেনেগাল প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেলেও পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। অতপর এক সময় মনে হচ্ছিল গোলশূন্যতেই শেষ হবে প্রথমার্ধ। কিন্তু বিরতির আগ মুহূর্তে দলকে লিড এনে দেন বোলায়ে দিয়া।

ম্যাচের ৪১তম মিনিটের সময় ক্রেপিন দিয়াত্তার নেয়া শট রুখেই দিয়েছিলেন কাতারের ডিফেন্ডার বোয়েলেম খৌকি। কিন্তু মাটিয়ে পড়ে যাওয়ায় পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি। সেই সুযোগ নিয়ে নেন বোলায়ে দিয়া। দারুণ এক শটে বল পাঠিয়ে দেন কাতারের জালে। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সেনেগাল।

দ্বিতীয়ার্ধের খেলা বেশ জমে উঠে। দুদলই আক্রমণ আর পাল্টা আক্রমণ চালাতে থাকে। কিন্তু দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই আরও একটি গোল খেয়ে বসে কাতার। অবশ্য ৭৮তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। উল্টো ৮৪তম মিনিটে আরও একটি গোল করলে ৩-১ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে সেনেগাল।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :