মেসির দুর্দান্ত গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২২, ০২:৩১

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

টিকে থাকার লড়াইয়ে মেক্সিকোর বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধের খেলায় খুব একটা সুবিধা করতে পারেনি দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬৪তম মিনিটে লিওনেল মেসির দুর্দান্ত গোলে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আলবিসেলেস্তেরা।
দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিওনেল স্কালোনির শিষ্যরা। সেই সুবাদে ম্যাচের ৬৪তম মিনিটে লিড নেয় ফুটবলবিশ্বের অন্যতম শক্তির এই দলটি। এ সময় অ্যাঞ্জেল ডি মারিয়ার দেয়া পাসে ডি-বক্সের বাইরে থেকে লিওনেল মেসির নেয়া বাঁ-পায়ের শট পরাস্থ করে মেক্সিকান গোলকিপারকে।

কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নেমে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণেরও কোনো ধারই নেই আর্জেন্টিনার। প্রথমার্ধের ৬৭ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয়েছে লিওনেল মেসির দল। কিন্তু প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পারেনি একটিও।
অন্যদিকে বল দখলে খানিকটা পিছিয়ে থাকা মেক্সিকো প্রথমার্ধের ৩৩ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে। আর আর্জেন্টিনার গোলবার বরাবর শট নিতে পেরেছে একটি। কিন্তু আসেনি কোনো গোল।
আর্জেন্টিনা একাদশ (৪-৩-৩):
এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, গঞ্জালো মন্টিয়েল, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, এলেক্সিস ম্যাকএলিস্টার, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, লওতারো মার্টিনেজ।
কোচঃ লিওনেল স্কালোনি

মেক্সিকো একাদশ (৪-৩-৩):
গুইলারমো ওচোয়া, হেক্টর মোরেনো, আরাউহো, জেসুস গালারডো, সিজার মন্টেস, গালার্দো, গুয়ারদাদো, হেক্টর হেরেরা, লুইস শাভেজ, হার্ভিং লোজানো, অ্যালেক্সিস ভেগা।
কোচঃ টাটা মার্টিনো
(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এমএম)