ডা. মিলনের সমাধিতে ড্যাবের শ্রদ্ধা নিবেদন

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২২, ১০:৪৯ | আপডেট: ২৭ নভেম্বর ২০২২, ১১:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নব্বইয়ে এরশাদবিরোধী গণঅভ্যুত্থানে নিহত চিকিৎসক নেতা ডা. শামসুল আলম খান মিলনের বেদিতে শ্রদ্ধা জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন বাংলাদেশসহ (ড্যাব) বিভিন্ন সংগঠন।

রবিবার সকালে ড্যাবের একটি প্রতিনিধি দল ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে ডা. মিলনের সমাধি ও ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সংলগ্ন শহীদ ডা. মিলন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায়।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের নেতৃত্বে এসময় ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. মো. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, অধ্যাপক ডা. কামরুল হাসান সরদার, ডা. আবু হেনা হেলাল উদ্দিন আহমেদ, ডা. মো. রফিকুল ইসলাম, ডা. মোহাম্মদ ফখরুজ্জামান, ডা. মো. রুস্তম আলী মধু, ডা. মো. রেজোয়ানুর রহমান সোহেল, ডা. মো. হাসনাত সুমন, ডা. একেএম কবির আহমেদ রিয়াজ, ডা. মো. মাহবুবুর রহমান রিপন, ডা. মো. জিয়াউর রহমান, ডা. মো. জুনায়েদের রহমান লিখন, ডা. মো. সাইফুল ইসলাম শাকিল, ডা. মো. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। তারা ডা. মিলনের মাগফিরাত কামনা করে মুনাজাত করেন।

উল্লেখ্য, ১৯৯০ সালের ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে পুলিশের গুলিতে নিহত হন ডা. মিলন। তার রক্তদানের মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নতুন গতি সঞ্চারিত হয় এবং ছাত্র-গণঅভ্যুত্থানে স্বৈরশাসনের পতন ঘটে। সেই থেকে প্রতিবছর দেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটি শহীদ ডা. মিলন দিবস হিসেবে পালন করে আসছে।

ডা. শামসুল আলম খান মিলন তৎকালীন বিএমএর নির্বাচিত যুগ্ম সম্পাদক, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ এবং কলেজের বায়োকেমিস্ট বিভাগের প্রভাষক ছিলেন। তিনি পেশাজীবী ও রাজনৈতিক নেতাদের কাছে প্রিয়জন ছিলেন।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এফএ)