শেখ হাসিনা মাঝে মাঝে বিএনপিও চালান: হুইপ স্বপন

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২২, ২১:২৭ | আপডেট: ২৭ নভেম্বর ২০২২, ২১:৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

শেখ হাসিনা নিজের দল আওয়ামী লীগের পাশাপাশি মাঝে মাঝে বিএনপিও চালান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি বলেন, শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি অসুস্থ বিএনপির নেত্রী খালেদা জিয়ার চিকিৎসায় সব ধরণের ব্যবস্থা নিয়েছেন। মির্জা ফখরুল একবার শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গেলে তার স্বাস্থ্যের খোঁজ নেন।

রবিবার বেলা সোয়া ২টায় নবীনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন আরও বলেন, আওয়ামী নেতারা দেশ ছেড়ে পালিয়ে যাবে- বিএনপি মহাসচিব ফখরুল ইসলামের এমন কথার জবাবে তিনি আরো বলেন, আওয়ামীলীগ পালিয়ে যাওয়ার দল নয়। আমরা চাই না কেউ পালিয়ে যাক। আওয়ামীলীগের লোকজন আপনাদেরকে পাহারা দিয়ে রাখবে। ফখরুলের মুখে হাসি ফুটানোর রাজনীতি আমরা করবো।

বেলা সোয়া ১২টায় নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। অতিথিবৃন্দ মঞ্চে আসার পরপরই উপস্থিতিদের একাংশের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।  এ সময় আহত এক বৃদ্ধকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। তবে তার পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর পর ভয়ে শত শত নেতাকর্মী ঘটনাস্থল ত্যাগ করেন।

বেলা সোয়া ১২টায় নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। অতিথিবৃন্দ মঞ্চে আসার পরপরই উপস্থিতিদের একাংশের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি শুরু হয়। এ সময় শান্ত থাকার জন্য বারবার মাইকে ঘোষণা দেওয়া হয়। মিনিট পাঁচেকের মধ্যে পরিস্থিতি শান্ত হয়।

পরে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান বাদলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ.বি তাজুল ইসলাম এমপি, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এমপি । প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার।

সম্মেলনের দ্বিতীয় পর্বে জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে ঐকমত্যের ভিত্তিতে বর্তমান সভাপতি সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদলকে সভাপতি ও দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহানকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করা হয়। আগামী পনের দিনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি তৈরির নির্দেশনা দেন নেতারা। সর্বশেষ ২০১৪ সালে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এআর)