ইসির দায়িত্ব সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা, বন্ধ করা নয়: বদিউল আলম

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২২, ২১:৩৮ | আপডেট: ২৭ নভেম্বর ২০২২, ২১:৪৭

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সুশাসনের জন্য নাগরিক- সুজন সম্পাদক ডা. বদিউল আলম মজুমদার বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্ব হলো সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা। বন্ধ করা নয়। কিন্তু এটি হচ্ছে না।

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। দেশের ইতিহাসে সাতটি নির্বাচন হয়েছে এর মধ্যে গত দুটি নির্বাচন দলীয় সরকারের অধীনে হয়েছে তা প্রশ্নবিদ্ধ হয়েছে।

রবিবার বিকালে সুনামগঞ্জ জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে সুজন সুনামগঞ্জ জেলার শাখার আয়োজনে নাগরিক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বদিউল আলম মজুমদার আরও বলেন, কোনো দলীয় সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কারন যে সরকার থাকবে সেই সরকারেই তাদের মতো করে নির্বাচন কার্যক্রম পরিচালনা করবে এতে করে বিভিন্ন অনিয়ম হয় প্রভাব বিস্তার হয়। এতে করে ভোটাররা নিজেদের ভোট প্রদান করা কঠিন হয়ে পরে।

"কেবল অর্থনৈতিক সংস্কার নয় সংকট সমাধানে প্রয়োজন রাজনৈতিক সংস্কার"নাগরিক সংলাপ অনুষ্ঠানে ফজলুল করিম সাইদের সঞ্চালনায়  রাখেন, সুজন সুনামগঞ্জ জেলা শাখার সহ সভাপতি আলী হায়দার,মৌলভীবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মহিবুল ইসলাম,রাধীকা রঞ্জন তালুকদার, মিসবাহ উদ্দিন, জালাল উদ্দীন,ফারুক আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এআর)