সীমান্তে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা বিএসএফের

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২২, ২৩:২৩ | আপডেট: ২৮ নভেম্বর ২০২২, ১১:০১

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সীমান্তে বাংলাদেশি এক যুবককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) পিটিয়ে হত্যা করেছে বলে জানা গেছে। নিহত ওই যুবকের নাম সাদ্দাম হোসেন (৩২)।

রবিবার ভোরে উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া সীমান্তের মেইন পিলার ৯০১ এর সাব পিলার ১৬ এর কাছে এ ঘটনা ঘটে। নিহত সাদ্দাম গোতামারী ইউনিয়নের ঘুটিয়ামঙ্গল গ্রামের আছির উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানান, রবিবার রাতে বাংলাদেশি গরু পারাপারকারীর একটি দলের সঙ্গে সাদ্দাম সীমান্তের মেইন পিলার ৯০১ এর নিকট যান। এ সময় ভারতের ৭৫ ব্যাটালিয়নের নৌহাটি কাসারপাড় বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের ধাওয়া করে। অন্যরা পালিয়ে গেলেও আটক হন সাদ্দাম। তার ওপর অমানবিক নির্যাতন চালায় বিএসএফর সদস্যরা। পরে মুমূর্ষু অবস্থায় তাকে সীমান্তে ফেলে রেখে যায় বিএসএফ। খবর পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। পরে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পথেই মৃত্যু হয় তার।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় গোতামারী ইউপি চেয়ারম্যান মোনাব্বেরুল ইসলাম মোনা। তিনি বলেন, খবর পেয়ে সাদ্দামের বাড়িতে গিয়ে স্বজনদের শোকের মাতম দেখা যায়। সাদ্দামের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম।

ঢাকাটাইমস/২৭নভেম্বর/ইএস