মহিষের গুঁতায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন বদি, আজ আ.লীগের শুকরিয়া সভা

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২২, ১১:৩৯ | আপডেট: ২৮ নভেম্বর ২০২২, ১১:৫৪

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস

কক্সবাজারের টেকনাফে দুই মহিষের গুঁতায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বদি। পরে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তিনি টেকনাফে নিজ বাড়িতে অবস্থান করছেন।

গতকাল রবিবার বিকালের এ ঘটনায় আজ সোমবার বিকাল ৩টায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে টেকনাফ পৌর আওয়ামী লীগের শুকরিয়া সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এরই মধ্যে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, দুই মহিষ লড়াই করছে। মানুষের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছিল। এমন সময় একটি মহিষ আরেকটি মহিষের পেছনে দৌড় দেয়। একপর্যায়ে প্রথম মহিষের গুঁতায় লাল গেঞ্জি পরে থাকা বদি সৈকতে বালুর মধ্যে পড়ে যান। এ সময় দ্বিতীয় মহিষটিও বদির ওপর দিয়ে চলে যায়। পরে উপস্থিত দর্শকেরা বদিকে উদ্ধার করে।

জানা গেছে, স্থানীয় কয়েক যুবক মহিষের লড়াইয়ের আয়োজন করে। সেখানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন বদি। সেই সময় মহিষের ধাক্কায় তিনি আহত হন।

এ ব্যাপারে টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর বলেন, ‘সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি মহিষের আক্রমণ থেকে একটুর জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন। সে উপলক্ষে সোমবার দুপুর ৩টায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে টেকনাফ পৌর আওয়ামী লীগের শুকরিয়া সভা অনুষ্ঠিত হবে।’

মহিষের মালিক আবদুল্লাহ বলেন, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির অনুরোধে তিনি মহিষ দুটি নিয়ে লড়াইয়ে অংশ নেন। মহিষ স্বাভাবিকভাবে লাল কাপড় অপছন্দ করে। সাবেক সংসদ সদস্য লাল টি–শার্ট পরিহিত থাকায় এ অস্বাভাবিক ঘটনা ঘটেছে। 

আবদুর রহমান বদি বলেন, ‘ছোট থেকে আমি মহিষের লড়াই দেখতে খুবই পছন্দ করতাম। তারই ধারাবাহিকতায় মহিষের লড়াই দেখতে যাই। একপর্যায়ে আমাকে একটি মহিষ ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে মাটিতে বসে পড়ায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি। জোড়া মহিষে পদদলিত হওয়ার কারণে সামান্য আঘাত পেলেও সুস্থ আছি। এলাকাবাসীর দোয়ায় প্রাণে রক্ষা পেয়েছি।’

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এআর)