আর্থিক প্রতারণা মামলায় জবানবন্দি দিলেন জ্যাকলিন

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২২, ১৪:১২

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

২০০ কোটি রূপি অর্থাৎ ২৫০ কোটি টাকা আর্থিক প্রতারণার মামলায় বিচারপতির সামনে জবানবন্দি দিলেন বলিউডের শ্রীলংকান সুন্দরী জ্যাকলিন ফার্নান্ডেজ। শনিবার দিল্লির পাটিয়ালা হাউস কোর্টে ম্যাজিস্ট্রেটের সামনে জবানবন্দি দেন সালমান খানের ‘কিক’ ছবির নায়িকা।

এদিন ভারতীয় দণ্ডবিধির ১৬৪ ধারায় জ্যাকলিনের বয়ান রেকর্ড করা হয়। এর আগে দিল্লি পুলিশের আর্থিক অপরাধ দমন শাখার জেরার মুখোমুখি হয়েছিলেন জ্যাকলিন। তখনই অভিনেত্রী জানিয়েছিলেন, এবার তিনি যা বলার ম্যাজিস্ট্রেটের সামনে বলবেন।  

জানা যাচ্ছে, আর্থিক তছরুপের এ মামলায় নিজের জবানবন্দিতে বহু গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছেন জ্যাকলিন। দাবি করেছেন, এই মামলায় তিনি কোনো প্রভাব খাটানোর চেষ্টা করেননি।

এদিকে এই মামলার পরবর্তী শুনানির দিন আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। মামলাটিতে গ্রেপ্তার হয়ে কয়েক মাস ধরে জেলবন্দি রয়েছেন প্রধান অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। তার বিরুদ্ধে হই প্রোফাইল ব্যক্তি, সরকারি কর্মকর্তাসহ বহু লোকের সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে।

এই মামলায় ইতোমধ্যেই জামিনে মুক্ত হয়েছেন জ্যাকলিন। গত ১৫ নভেম্বর দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট অভিনেত্রীর জামিন মঞ্জুর করে।

এর আগে এণফোর্সমেন্ট ডিপার্টমেন্ট- ইডির তরফ থেকে জ্যাকলিনের জামিনের বিরোধিতা করে আদালতকে জানানো হয়, জ্যাকলিন কখনোই তদন্তে সহযোগিতা করেননি। এমনকি তিনি ভারত থেকে পালানোরও চেষ্টা করেছিলেন। তবে অনুমতি না পাওয়ায় সেটা করতে পারেননি।

জ্যাকলিন শ্রীলংকার নাগরিক। তবে কি কারণে তিনি এদেশ ছাড়তে চাচ্ছেন তার কারণ দেখাতে পারেননি। তাই তাকে ভারত ছাড়ার অনুমতি দেওয়া হয়নি। এমনকি জ্যাকলিন প্রমাণ লোপাটের চেষ্টা করেছেন বলেও অভিযোগ করে ইডি।

যদিও জ্যাকলিনের অভিযোগ ছিল, ইডির তদন্ত মদদপুষ্ট। জ্যাকলিনের ম্যানেজার বলেছিলেন, ‘ইডি যতবার তাকে ডেকেছে ততবারই জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিয়েছেন অভিনেত্রী। এমনকি তার কাছে যা যা কাগজপত্র ছিল, তা সবই জমা দিয়েছেন তিনি।

অতীতেও জ্যাকলিনকে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তবে তার দাবি ছিল, তিনি এই মামলার একজন সাক্ষী।

অভিনেত্রীর ম্যানেজার বলেছিলেন, ২০১৭ সালে সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকলিনের যোগাযোগ হয় এবং তখন তিনি জ্যাকলিনকে বলেছিলেন যে তিনি তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার পরিবারের সদস্য।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এজে)