প্রথমার্ধের শেষ মুহূর্তে জোড়া গোলে এগিয়ে গেল সার্বিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ১৭:৩২ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ১৭:০১

কাতার বিশ্বকাপের ৯ম দিনের প্রথম ম্যাচে টিকে থাকার দৌড়ে সমাল তালে লড়াই করছে ক্যামেরুন ও সার্বিয়া। প্রথমার্ধে ক্যামেরুনের গোলের জবাবে জোড়া গোল করে ম্যাচে এগিয়ে রয়েছে সার্বিয়া। প্রথমার্ধের শেষ মুহূর্তে ২টি গোল করে সার্বিয়া। পরে প্রথমার্ধ থেকে ফিরে আরেকটি বল জড়ায় ক্যামেরুনের জালে।

সোমবার বাংলাদেশ সময় বিকাল ৪টায় আল জানোব স্টেডিয়ামে মাঠে নামে ক্যামেরুন ও সার্বিয়া। ‘জি’ গ্রুপে এটি দুদলের দ্বিতীয় ম্যাচ।

ম্যাচের ২৯ মিনিটের মাথায় ডি বক্সের কোনা থেকে ডান পায়ের লম্বা শটে গোল দিয়ে ক্যামেরুনকে এগিয়ে নেন ক্যাসটেলোট্টো। আর প্রথমার্ধের শেষ মুহূর্তে টানা জোড়া গোল করে সার্বিয়া। ম্যাচে প্রথমার্ধ শেষে অতিরিক্ত ১ মিনিটে ডি বক্সে হেডারে গোল করেন পাভলোভিচ। এর পর অতিরিক্ত ৩ মিনিটের মাথায় আরেকটি গোল করেন স্ট্রাইকার স্যাভিচ। ডি বক্সের বাইরে থেকে বাম পায়ের লম্বা শটে গোল করেন তিনি।

এদিকে ম্যাচে জয়ের জন্য মরিয়া দুদলের মধ্যে প্রথম সুযোগটি পায় সার্বিয়া। ম্যাচের ৬ মিনিটের মাথায় স্ট্রাইকার মিত্রোভিচ প্রতিপক্ষের ডি বক্সে একটি সুযোগ হাতছাড়া করেন। তার হেডারটি গোল বারের উপর দিয়ে চলে যায়। এর পাঁচ মিনিট পর আরো একটি সুযোগ আছে সার্বিয়ার সামনে। ম্যাচের ১১ মিনিটে সেই সুযোগটিও মিস করেন কস্টিক।

এরপর পাল্টা আক্রমণের পথ খুঁজে পায় ক্যামেরুন। ১৬ মিনিটে ডিফেন্ডার এনকোলোর লম্বা কিক সার্বিয়ার গোল বারের দেখা পায়নি।

ম্যাচের ২৮ মিনিটে প্রতিপক্ষের শিবিরে সমাল তালে অ্যাটাক ও কাউন্টার অ্যাটাক করে দুদল। এ সময়ের মধ্যে সার্বিয়া ৪টি শট নেয়। অপরদিকে ক্যামেরুন নেয় ৩টি শট। এর মধ্যে একটি ছিল অনটার্গেট। ম্যাচের ২৯ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় ক্যামেরুন।

আর প্রথমার্ধের শেষ মুহূর্তে টানা জোড়া গোল করে সার্বিয়া। ম্যাচে প্রথমার্ধ শেষে অতিরিক্ত ১ মিনিটে ডি বক্সে হেডারে গোল করেন পাভলোভিচ। এর পর অতিরিক্ত ৩ মিনিটের মাথায় আরেকটি গোল করেন স্ট্রাইকার স্যাভিচ।

প্রসঙ্গত, প্রথম ম্যাচ হেরে আসরে ব্যাকফুটে রয়েছে দুদলই। টিকে থাকতে ক্যামেরুন ও সার্বিয়ার আজকের মিশন জয়। তবে শক্তির বিচারে কিছুটা এগিয়ে আছে সার্বিয়া।