চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২২, ১৭:১০

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অভিযান চালিয়ে দুটি প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার দুপুরে আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে হোটেল, কনফেকশনারি, শিশুখাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় দুটি প্রতিষ্ঠানের মালিককে মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় তিনি বলেন, সোমবার বেলা ১২টার দিকে আলমডাঙ্গা শহরের হোটেল, কনফেকশনারি, শিশুখাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

শহরের হাইরোডে অবস্থিত মেসার্স ফুড গার্ডেনে তদারকিকালে খাবারের  মুল্যতালিকা প্রদর্শন না করা, ফ্রিজে কাচা মাছ মাংসের রক্ত চর্বির সঙ্গে রেডি খাবার সংরক্ষণ, রান্নায় নিষিদ্ধ উপাদান ব্যবহার, এছাড়া তৈরিকৃত দই মিষ্টির কোন মেয়াদ মূল্য না দেয়ার অপরাধে প্রতিষ্ঠান মালিক রেজাউল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং অনিয়মগুলো সংশোধনের নির্দেশনা দেয়া হয়। পরে চারতলা মোড়ে মেসার্স মোল্লা স্টোরে অভিযান চালিয়ে মেয়াদ, মূল্যবিহীন ও ক্ষতিকর রঙ মেশানো নিম্নমানের শিশুখাদ্য বিক্রির অপরাধে প্রতিষ্ঠান মালিক জামিরুল ইসলামকে ৩৭ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২টি প্রতিষ্ঠানকে মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয় এবং সবাইকে সতর্ক করে দেয়া হয়। 

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন আলমডাঙ্গা পৌর স্যানিটারি ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও এস আই সঞ্জিত-এর নেতৃত্বে আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম।

 

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এআর)